BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

কামালগাজির কারখানায় গ্যাস লিক, একের পর এক অসুস্থ শ্রমিক, আতঙ্কে হুড়োহুড়ি স্থানীয়দের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 21, 2022 5:47 pm|    Updated: November 21, 2022 6:13 pm

Toxic gas leaked from factory in Kamalgazi | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: কামালগাজির (Kamalgazi) ঠান্ডা পানীয়ের কারখানায় গ্যাস লিক। এলাকায় ছড়িয়ে পড়ছে অ্যামোনিয়া গ্যাস। একের পর এক অসুস্থ হয়ে পড়ছেন শ্রমিকরা। পরিস্থিতি আয়ত্তে আনতে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে। অসুস্থ হয়ে পড়েছেন ২ দমকল কর্মীও। সব মিলিয়ে তুমুল শোরগোল এলাকায়। 

সোমবার বিকেলে গড়িয়ার (Garia) কামালগাজিতে ওই ঠান্ডা পানীয়ের কারখানা থেকে আচমকা অ্যামোনিয়া গ্যাস লিক করতে থাকে। মুহূর্ত গোটা কারখানা ভরে যায় গ্যাসে। একের পর এক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি খবর দেওয়া হয় নরেন্দ্রপুর থানা ও দমকলে। ঘটনাস্থলে যায় দমকলের ৩ টি ইঞ্জিন। তড়িঘড়ি প্রয়োজনীয় পদক্ষেপ করে দমকলের আধিকারিকরা। কোথা থেকে গ্যাস লিক হচ্ছিল, তা বোঝার চেষ্টা করেন তাঁরা। কাজ চলাকালীন অসুস্থ হয়ে পড়েন দুই দমকলকর্মী। 

[আরও পড়ুন: তলবি সভায় অনুপস্থিত তৃণমূল, নির্দল কাউন্সিলরদের সমর্থনে ঝালদা পুরসভা দখল করল কংগ্রেস]  

অ্যামোনিয়া গ্যাস লিকের ঘটনায় প্রবল আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। কারখানার আশেপাশে প্রচুর বাড়ি রয়েছে, স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে। ঘনজনবসতিপূর্ণ ওই এলাকায় গ্যাস লিকের বিষয়টি জানাজানি হতেই আতঙ্কে ছোটাছুটি শুরু করেন অনেকেই। এদিকে দমকল কর্মীরা যুদ্ধকালীন তৎপরতার সাথে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছেন। ঘিরে ফেলা হয়েছে গোটা কারখানা। সাইরেন বাজিয়ে বের করে দেওয়া হচ্ছে শ্রমিকদের। সব মিলিয়ে প্রবল উত্তেজনা এলাকায়। কতক্ষণে আয়ত্তে আসবে পরিস্থিতি তা এখনও অজানা। কী থেকে এই ঘটনা তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণেই এই ঘটনা।  

[আরও পড়ুন: কর্মীর বাড়িতেই চলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, শৌচকর্মের জন্য বাড়িতে-বাঁশবাগানে ছোটে খুদেরা]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে