১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের চালকের আসনে Firhad Hakim, এবার কলকাতার রাস্তায় ছোটালেন CNG ও ডিজেল চালিত বাস

Published by: Tiyasha Sarkar |    Posted: August 18, 2021 2:00 pm|    Updated: August 18, 2021 2:00 pm

Transport minister Firhad Hakim drives CNG run bus on Kolkata road | Sangbad Pratidin

ফাইল ছবি।

নব্যেন্দু হাজরা: ফের শহরের রাজপথে অন্য রূপে পরিবহণ মন্ত্রী। এদিন CNG ও ডিজেল চালিত বাসের উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। কসবা পরিবহণ ভবন থেকে তিনি নিজেই চালালেন বাসটি। পরিবহণ মন্ত্রীকে এই ভূমিকায় দেখে উচ্ছ্বসিত পরিবহণ দপ্তরের কর্মীরা। 

কলকাতা তথা রাজ্যের নাগরিক পরিষেবা, প্রশাসনিক কাজের অনেক ভার তাঁর উপর। জনপ্রিয়তার নিরিখেও তাঁর নাম উপরের দিকেই। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অত্যন্ত নির্ভরযোগ্য সেনাপতি। করোনা কিংবা আমফান, যে কোনও  সংকটের সময় শহরবাসীকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়েছেন তিনি। কিছুদিন আগে বাসের স্টিয়ারিং হাতে কলকাতার রাস্তায় দেখা গিয়েছিল তাঁকে। ফের একই ভূমিকায় পথে নামলেন ফিরহাদ। পরিবেশ সচেতনতার বার্তা দিতে আবারও বাসের স্টিয়ারিং ধরলেন পরিবহণ মন্ত্রী। বুধবার কলকাতায় উদ্বোধন হল প্রথম সিএনজি ও ডিজেল চালিত বাস। সেটির উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম। তারপর নিজেই কসবার (Kasba) পরিবহণ ভবন থেকে বাসটি বের করেন পরিবহণ  মন্ত্রী। জানা গিয়েছে, কলকাতা-আসানসোল রুটে চালানো হবে এই বাস।  

[আরও পড়ুন: ফুটবল প্রতিযোগিতা নিয়ে অশান্তির জের, পার্ক স্ট্রিটে গুলিবিদ্ধ যুবক, গ্রেপ্তার ৩]

উদ্বোধন অনুষ্ঠানের পর ফিরহাদ হাকিম বলেন, “পেট্রল ডিজেলের দাম বেড়েই চলেছে। সেই কারণে কীভাবে মানুষের সুরাহা করা যায়, তার জন্য পরীক্ষা নিরীক্ষা আমরা চালিয়েই যাচ্ছি। কিছুদিন আগে একটা সিএনজি চালিত বাস উদ্বোধন করা হয়েছে। কিন্তু দূরপাল্লার ক্ষেত্রে শুধু সিএনজিতে যদি সমস্যা হয়, সে কথা মাথায় রেখে সিএনজি ও ডিজেল চালিত বাস আনা হল। পরীক্ষামূলকভাবে চালানো হবে। যদি আমরা সফল হই তাহলে মোদি সরকার যতই পেট্রল-ডিজেলের দাম বাড়ান, তাতে রাজ্যবাসীকে সমস্যায় পড়তে হবে না।” এদিন ফিরহাদ হাকিম জানিয়েছেন যে, পরবর্তীতে দূরপাল্লার  সব বাস সিএনজিতে পরিবর্তন করা হতে পারে। 

[আরও পড়ুন:‘জাগো বাংলা’য় Mamata-র প্রশংসা, অনিলকন্যা অজন্তা বিশ্বাসকে সাময়িক সাসপেন্ড করছে CPM ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে