BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীকে হারাতে অখিলেশের পাশে মমতা, প্রচার করবেন মোদির কেন্দ্র বারাণসীতে

Published by: Subhajit Mandal |    Posted: January 18, 2022 5:27 pm|    Updated: January 18, 2022 6:44 pm

UP Elections: Mamata Banerjee to campaign for Samajwadi Party | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে উৎখাত করতে সমাজবাদী পার্টিকে (Samajwadi Party) সমর্থন করবে তৃণমূল কংগ্রেস। খোদ এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন যোগীর রাজ্যে প্রচারে। তাও আবার একাধিকবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী ক্ষেত্র বারাণসীতেও প্রচারে যাওয়ার পরিকল্পনা রয়েছে তৃণমূল নেত্রীর। মঙ্গলবার নবান্নে মমতার সঙ্গে বৈঠকের পর এমনটাই জানিয়েছেন সমাজবাদী পার্টির সহ-সভাপতি কিরণময় নন্দ (Kiranmoy Nanda)।  

বিজেপিকে হারাতে আঞ্চলিক শক্তিগুলিকে একজোট এবং শক্তিশালী হতে হবে। সেই উনিশের লোকসভা ভোটের আগে থেকেই একথা বলে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই লক্ষ্যেই উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের হাত শক্ত করতে চান মমতা। তৃণমূলের তরফে আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল, অখিলেশ চাইলে দল তাঁকে সাহায্য করতে রাজি। মঙ্গলবার অখিলেশের দূত কিরণময় নন্দ মমতার কাছে সাহায্য প্রার্থনা করতে এলে সপার প্রস্তাবে রাজি হন তৃণমূল নেত্রী। মমতার সঙ্গে বৈঠক শেষে কিরণময় নন্দ জানান, “মমতা বন্দ্যোপাধ্যায় এখন বিজেপি বিরোধী জাতীয় মুখ। গোটা দেশের মতো উত্তরপ্রদেশের বিজেপি (BJP) বিরোধী মানুষ এবং সমাজবাদী পার্টির কর্মীরা তাঁকে প্রচারে দেখতে চাইছেন।” 

[আরও পড়ুন: ৩১ মার্চের মধ্যে দলীয় ভোট তৃণমূলের, সভানেত্রী থাকছেন মমতাই]

এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন কিরণময় নন্দ। মমতার সঙ্গে মিনিট ২০ বৈঠকের পরই তিনি জানিয়ে দেন, বিজেপিকে হারাতে উত্তরপ্রদেশে প্রচারে যাবেন তৃণমূলনেত্রী। আগামী ৭ ফেব্রুয়ারি লখনউ যাওয়ার কথা মমতার।৮ ফেব্রুয়ারি অখিলেশের (Akhilesh Yadav) সঙ্গে একটি যৌথ ভারচুয়াল জনসভা করবেন মমতা। গোটা উত্তরপ্রদেশেই এরাজ্যের মুখ্যমন্ত্রীর সেই ভাষণ শোনানোর ব্যবস্থা করবে সমাজবাদী পার্টি। ওইদিনই লখনউতে একটি সাংবাদিক বৈঠক করবেন মমতা এবং অখিলেশ। 

[আরও পড়ুন: ‘দলের নেতারা একসঙ্গে খাওয়াদাওয়া করলে সমস্যা কী?’, ‘বিক্ষুব্ধ’দের পিকনিক নিয়ে মুখ খুললেন দিলীপ]

বাংলার নির্বাচনের প্রচার চলাকালীনই তৃণমূল নেত্রী ঘোষণা করেছিলেন তিনি মোদির (Narendra Modi) বিরুদ্ধে বারাণসীতে প্রচারে যেতে চান। নিজের ঘোষণা মতোই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে বারাণসীতে সমাজবাদী পার্টির হয়ে প্রচার করবেন মমতা। ওই সভার দিনক্ষণ অবশ্য এখনও ঠিক হয়নি। মমতাকে বারাণসীতে নিয়ে যাওয়ার ব্যাপারে দু’পক্ষই বেশ আগ্রহী। তবে, মমতা বন্দ্যোপাধ্যায় দু’দফায় প্রচারে গেলেও উত্তরপ্রদেশের নির্বাচনে লড়বে না তৃণমূল কংগ্রেস। প্রাথমিকভাবে একটি বা দু’ টি আসনে তৃণমূলের প্রার্থী দেওয়ার সম্ভাবনার কথা শোনা গেলেও কিরণময় নন্দ এদিন জানিয়ে দিয়েছেন, এরাজ্যের শাসক দল কোনও আসনেই প্রার্থী দেবে না।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে