Advertisement
Advertisement

৩২ হাজার চাকরি বাতিল মামলার রায়দান স্থগিত, শুনানি শেষে ‘জয় বাংলা’ স্লোগান চাকরিহারাদের

চাকরি ফেরত পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী চাকরিহারারা।

Verdict on scrapping 32 thousand recruitment reserved by Calcutta HC | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:May 17, 2023 7:58 pm
  • Updated:May 17, 2023 7:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩২ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল মামলায় রায়দান স্থগিত রাখল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। আগামী ১৯ শে মে দুপুর ১টায় এই মামলার রায় দেবে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। সেদিনই স্পষ্ট হবে চাকরিহারা এই ৩২ হাজার শিক্ষকের ভবিষ্যৎ কী।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে যায় প্রাথমিক শিক্ষা পর্ষদ। চাকরিহারারাও ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন। এদিন মামলাকারী, চাকরিহারা এবং চাকরিপ্রার্থী তিন পক্ষেরই বক্তব্য শোনে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। দু’দিনের দীর্ঘ শুনানি শেষে রায়দান স্থগিত রাখে ডিভিশন বেঞ্চ।

Advertisement

[আরও পড়ুন: ওহ লাভলি! নেতা থেকে অভিনেতা মদন, সারলেন মিষ্টি পারিবারিক ছবির শুটিং]

এদিনের শুনানিতে চাকরিহারাদের পক্ষ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “২০১৬ সালের ঘটনা। এতদিন অন্য বিচারপতিরা যখন আদালতে ছিলেন তখন মামলা হয়নি। কিন্তু বিচারপতি গঙ্গোপাধ্যায় আসতেই মামলা করা হল। মামলাকারীরা যেন বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গিয়েছেন।” ডিভিশন বেঞ্চও মামলাকারীদের আইনজীবীদের প্রশ্ন করেন, কেন এতদিন মামলা করা হয়নি? আগের দিনের শুনানিতে এই মামলায় একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল পর্ষদ এবং চাকরিহারাদের। এদিনের শুনানিতে তেমন কিছু হয়নি। বরং শুনানি শেষে চাকরিহারাদের শোনা যায় ‘জয় বাংলা’ স্লোগান দিতে।

Advertisement

[আরও পড়ুন: বিস্ফোরণের পর ক্ষোভে ফুঁসছে এগরার খাদিকুল! ‘সব অভিযোগ সত্যি নয়’, বলছে অভিযুক্ত ভানু বাগের পরিবার]

অর্থাৎ চাকরিহারারা নিজেদের চাকরি ফেরত পাওয়ার ব্যাপারে যে ভালমতোই আত্মবিশ্বাসী সেটা তাঁদের ‘জয় বাংলা’ স্লোগান দেওয়া দেখেই অনুমান করা যায়। যদিও আদৌ তাঁদের আত্মবিশ্বাস কতটা বাস্তবসম্মত সেটা বোঝা যাবে ১৯মে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ