Advertisement
Advertisement
Lok Sabha 2024

লোকসভার সঙ্গেই রাজ্যের দুই বিধানসভার উপনির্বাচন, ইঙ্গিত কমিশনের

এই দুটি কেন্দ্রই একুশের ভোটে তৃণমূলের দখলে ছিল।

WB assembly by Election to take place with Lok Sabha 2024

প্রতীকী ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:March 14, 2024 8:37 pm
  • Updated:March 14, 2024 8:37 pm

সুদীপ রায়চৌধুরী: লোকসভার (Lok Sabha 2024) সঙ্গেই হতে চলেছে রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। বৃহস্পতিবার ইঙ্গিত মিলল মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর থেকে। এই মুহূর্তে রাজ্যের দুই বিধানসভা কেন্দ্র বিধায়ক শূন্য। দুটি কেন্দ্রেই উপনির্বাচন হওয়ার কথা। সব ঠিক থাকলে লোকসভার সঙ্গেই ওই কেন্দ্রগুলির উপনির্বাচন হবে।

মুর্শিদাবাদের ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি (Idris Ali) প্রয়াত হয়েছেন। তাঁর মৃত্যুর পর থেকে ভগবানগোলা কেন্দ্রটি বিধায়ক শূন্য। বরানগরের বিধায়ক তাপস রায় (Tapas Roy) আবার দলবদল করে বিজেপিতে যোগ দিয়েছেন। রাজ্যের অন্য একাধিক বিধায়ক দলবদল করলেও তাঁদের ক্ষেত্রে বিধায়ক পদ না ছাড়ার একটা প্রবণতা দেখা যায়। কিন্তু তাপস রায় ‘নৈতিকতার দায়ে’ পদত্যাগ করেছেন। ফলে তাঁর বিধানসভা কেন্দ্রটিও বিধায়ক সংখ্যা।

Advertisement

[আরও পড়ুন: নাভালনির মৃত্যুর ছায়া রুশ প্রেসিডেন্ট নির্বাচনে! জনগণকে কী বার্তা পুতিনের?]

কমিশন সূত্রের খবর, এই দুটো বিধানসভার উপনির্বাচন হবে আসন্ন লোকসভা নির্বাচনের সঙ্গেই। শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংশ্লিষ্ট জেলাশাসকদের সঙ্গে জরুরি পর্যায়ের বৈঠক রয়েছে। ইতিমধ্যেই এই দুই জেলার সম্পূর্ণ রিপোর্ট পাঠানো হয়েছে জাতীয় নির্বাচন কমিশনে। শুক্রবারের বৈঠকের পরই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সূত্রের খবর একইসঙ্গে হবে এই দুই বিধানসভার উপনির্বাচন।

Advertisement

[আরও পড়ুন: সীমান্ত সংঘাতে কতটা প্রভাবিত দ্বিপাক্ষিক সম্পর্ক, কী বলছে চিন?]

এই দুটি কেন্দ্রই একুশের ভোটে তৃণমূলের দখলে ছিল। এর মধ্যে এক বিধায়ক দলবদল করবে। বিজেপি চাইবে ওই দুটি আসনের মধ্যে অন্তত বরানগর কেন্দ্রটি ছিনিয়ে নিতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ