BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রতিশ্রুতিপত্র নয়, নির্বাচনী ইস্তাহার কেন ‘সংকল্পপত্র’? ব্যাখ্যা দিলেন অমিত শাহ

Published by: Sucheta Sengupta |    Posted: March 21, 2021 10:00 pm|    Updated: March 21, 2021 10:27 pm

WB Assembly Election: How does BJP explain election manifesto, Amit Shah expresses his thought । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র ৬ দিনের মাথায় বিধানসভা নির্বাচন শুরু। তৃণমূল (TMC) বা বামেরা আগেই ইস্তাহার প্রকাশ করে দিলেও নবান্ন দখলের স্বপ্ন নিয়ে লড়াইয়ে নেমে পড়া কেন্দ্রের শাসক দল ইস্তাহার প্রকাশ করল রবিবার। যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) হাতে প্রকাশ হওয়া এই ইস্তাহারকে, ইস্তাহার না বলে ‘সোনার বাংলা সংকল্পপত্র ২০২১’ বলে দাবি করা হচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরে রবিবার সন্ধে ৬টা নাগাদ প্রকাশিত হল ইস্তাহার।

‘সোনার বাংলা’ গড়াই মূল লক্ষ্য। একুশে বঙ্গের বিধানসভার লড়াইয়ে নেমে বারবার একথা শোনা গিয়েছিল দিল্লি থেকে রাজ্যের বিজেপির (BJP) নেতৃত্বের গলায়। এবার এই ‘সোনার বাংলা’কে সামনে রেখেই নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল বিজেপি। যার নাম দেওয়া হয়েছে– ‘সোনার বাংলা সংকল্পপত্র ২০২১’। অমিত শাহের কাথায়, “নির্বাচনী প্রতিশ্রুতিপত্রে আমরা বিশ্বাস করি না। এটা সংকল্পপত্র। ক্ষমতায় এলে সংকল্পগুলো পূরণ করার কাজ করব। ইস্তাহারের ভিত্তিতেই সরকার চলবে।”

[আরও পড়ুন: চাকরিতে ব্যাপক সংরক্ষণ, নিখরচায় বাসযাত্রা! বিজেপির ইস্তাহারে মহিলাদের জন্য প্রতিশ্রুতির বন্যা]

এই সংকল্পপত্রে মহিলাদের জন্য একাধিক প্রকল্পের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ক্ষমতায় এলে কী কী করা হবে, কীভাবে ‘সোনার বাংলা’ গড়ার দিকে রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়া হবে তার বিস্তারিত ব্যাখ্যা দেওয়া হয়েছে ইস্তাহারে। সেখানে সব স্তরের মানুষকে ছুঁয়ে যাওয়ার চেষ্টা হয়েছে। চা বাগান শ্রমিকদের বেতন বৃদ্ধি থেকে বার্ধক্যভাতা তিন গুণ করার কথা বলা হয়েছে। সেই সঙ্গে গণবণ্টন ব্যবস্থায় কী পরিবর্তন আনা হবে তাও জানিয়েছেন অমিত শাহ।

[আরও পড়ুন: ‘১০ বছর আগে আসল রূপ দেখালে ক্ষমতাই পেতেন না’, ‘দিদি’কে কটাক্ষ মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে