BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

জনসংযোগের লক্ষ্যে নয়া রুটিন, দিনে দু’ঘণ্টা মানুষের ‘দুয়ারে’ যাবেন বিজেপি নেতারা

Published by: Paramita Paul |    Posted: April 13, 2021 10:49 am|    Updated: April 13, 2021 10:51 am

An Images

ছবি: প্রতীকী

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পঞ্চম দফার ভোটের (WB Assembly Pollls 2021) আগে প্রচারে কৌশল বদলাল বিজেপি। যে বিধানসভা আসনগুলিতে এখনও ভোট বাকি রয়েছে সেখানে বাড়ি-বাড়ি ঝটিকা প্রচারে নামছে গেরুয়া শিবির। আজ সকাল ৯ টা থেকে ১১টা দু’ঘন্টার জন্য এই ঝটিকা বাড়ি-বাড়ি চলো প্রচারে দলের শীর্ষ নেতারা যেমন থাকবেন তেমনই সেলিব্রিটিরাও পৌঁছে যাবেন দুয়ারে দুয়ারে। বিজেপির (BJP) বক্তব্য, সংকল্পপত্র তুলে দেওয়া হবে আমজনতার হাতে। একইসঙ্গে কলকাতা ও শহরতলির ৪০টি বিধানসভা আসনকে বাছা হয়েছে। যেখানে আজ থেকে নতুনধরনের প্রচার শুরু করা হচ্ছে। সমাজের বিভিন্নস্তরের প্রতিনিধিদের নিয়ে ছোট ছোট সভা হবে কমিউনিটি হলে। এই কমিউনিটি হলে এধরণের ছোট সভার প্রচার আজ শুরু করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

চা-চক্রের মাধ্যমে সমাজের বিশিষ্টজনদের সঙ্গে জনসংযোগ করবেন অমিত শাহ। বরানগর ও দমদমে আজ সেই বৈঠক রয়েছে। ভোটের ঠিক আগে কলকাতা শহর ও শহরতলিতে জনসংযোগ বৃদ্ধিতে জোর দিতেই এই নয়া কৌশল বলে মনে করা হচ্ছে। আর এই জনসংযোগে শাহ নিজেই আজ উপস্থিত থাকবেন ফলে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। শহরের মধ্যবিত্ত সমাজ, প্রবীন নাগরিক, চিকিৎসক, শিক্ষক, আইনজীবী-এরকমই সমাজের বিভিন্নস্তরের মানুষজনদের সঙ্গে জনসংযোগ ও ভোট প্রচার সারবেন গেরুয়া শিবিরের নেতারা। এছাড়া, ব্রাহ্মণ সমাজ-নমোঃশূদ্র সমাজের মানুষজনও থাকবেন। দলের তরফে তাঁদের কাছে বার্তা পৌঁছে দেওয়া হবে। ২০০ থেকে ৫০০ জনকে নিয়ে বিভিন্ন কমিউনিটি হলে এই সভা হবে।

[আরও পড়ুন : ঘাম ঝড়াচ্ছে শেষ চৈত্র, আগামী ২৪ ঘণ্টাতেও দাবদাহে জ্বলবে শহর]

রাজ্যে চার দফা ভোট মিটেছে। বাকি আর চার দফা। পরের দফা নির্বাচনের আগে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ তৈরির চেষ্টা করছে গেরুয়া শিবির। জনসভা বা ব়্যালির চেয়ে দুয়ারে-দুয়ারে ঘোরা এ ধরণের জনসংযোগ তৈরিতে বেশি সাহায্য করবে বলেই মনে করছেন ভোট কুশীলবরা। তাই এবার প্রচার কৌশল বদলাচ্ছে গেরুয়া শিবির।

উল্লেখ্য, দমদমে সাতটি ও বরানগরে ছয়টি সভা আজ হবে। এই নতুন প্রচারে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকাররাও থাকবেন। দলের যেসব তারকা প্রার্থীদের ভোট হয়ে গিয়েছে তাদেরকে প্রচারে কাজে লাগানো হবে। এদিকে, আজ মঙ্গলবার দার্জিলিংয়ে জনসভা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সোমবার তাঁর উত্তরবঙ্গে ভোট প্রচার ছিল। রাতে উত্তরবঙ্গেই তিনি ছিলেন। আজ সকালে দার্জিলিং থেকে শাহ সোজা আসবেন সল্টলেকে। সেখানে এফডি ব্লক মাঠে তাঁর জনসভা। এরপর বরানগর ও দমদম টাউনহলে বিশিষ্টজনদের নিয়ে জনসংযোগ বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। আজ রাজ্যে ভোট প্রচারে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তাঁর তিনটি রোড-শো রয়েছে। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও আজ প্রচারে আসছেন। তিনটি জনসভা করবেন তিনি।

[আরও পড়ুন : শীতলকুচির ঘটনা থেকে শিক্ষা! কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করল কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement