BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WB Budget 2021: ‘রাজ্য বাজেটে ব্রাত্য উত্তরবঙ্গ’, পেট্রলের দাম নিয়েও তোপ শুভেন্দুর

Published by: Tiyasha Sarkar |    Posted: July 7, 2021 5:53 pm|    Updated: July 7, 2021 6:12 pm

WB Budget 2021: BJP leader Suvendu Adhikari attacks Mamata govt | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল (TMC)। তারপর বুধবার প্রথম বাজেট (WB Budget 2021) পেশ করছে রাজ্য সরকার। এই বাজেট প্রসঙ্গেই এবার মমতা সরকারের সমালোচনা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বললেন, “রাজ্য বাজেটে উত্তরবঙ্গ নিয়ে একটা লাইনও দেখলাম না।”

বুধবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বালুরঘাটের বিজেপি বিধায়ক ও অর্থনীতিবিদ অশোক লাহিড়ি। বাজেট ইস্যুতে রাজ্যকে খোঁচা দিয়ে অশোকবাবু বলেন, “এই সরকার পরিত্রাণের নয়, ত্রাণের সরকার।” সরকারকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, “আমি খুবই খুশি যে বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় প্রতিনিধির সংখ্যা অনেক বৃদ্ধি পাচ্ছে। আজকের বাজেটে যেখানে উত্তরবঙ্গ সম্পর্কে একটা শব্দও নেই। তফসিলি জাতি, উপজাতি সম্পর্কেও কোনও শব্দ নেই। সেখানে আজকেই মন্ত্রিসভায় উত্তরবঙ্গের দু’জনকে বেছে নেওয়া হয়েছে।”

[আরও পড়ুন : ‘ঘরছাড়াদের ঘরে ঢোকানোর ব্যবস্থা করুন, ভোজ পরে খাবেন’, দিলীপকে তোপ খোদ BJP নেতার]

বুধবারের বাজেটে জ্বালানির শুল্কের উপর বিশেষ ছাড় ঘোষণা করেছে রাজ্য সরকার। এপ্রসঙ্গে আলোচনা করতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “কেন্দ্রীয় সরকার পেট্রলের দাম বাড়াচ্ছে, এই যে ব্যাখ্যাটা কেউ কেউ করছেন, এটা ঠিক নয়। তৃণমূল পরিচালিত সরকারকে বলব, এত যদি দরদ হয়, বলছেন বিধান পরিষদ গঠন করব, আর্থিকভাবে স্বনির্ভর হব, তা ৩৮ টাকা যে কর নিচ্ছেন তার ২০ টাকা ছাড় দিয়ে দিন।”  উত্তরবঙ্গ, চা বাগান নিয়ে একাধিক প্রতিশ্রুতি দিলেও মমতা বন্দ্যোপাধ্যায় তা ফলপ্রসূ করছেন না বলেই অভিযোগ শুভেন্দুর। উল্লেখ্য, বুধবারই সেঞ্চুরি পেরিয়েছে পেট্রলের (Petrol) দাম। কলকাতায় নতুন দাম ১০০ টাকা ২৩ পয়সা। ডিজেলের দাম বাড়ছে ক্রমশই। আজ এক লিটার ডিজেলের দাম ৯২ টাকা ৫০ পয়সা। এই পরিস্থিতির জন্য কেন্দ্রের উপরেই দায় চাপিয়েছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: ‘ঘরছাড়াদের ঘরে ঢোকানোর ব্যবস্থা করুন, ভোজ পরে খাবেন’, দিলীপকে তোপ খোদ BJP নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement