১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB By Election: ভবানীপুরে মমতার বিরুদ্ধে লড়াইয়ে সিপিএমের তরুণ মুখ শ্রীজীব বিশ্বাস

Published by: Sucheta Sengupta |    Posted: September 8, 2021 4:14 pm|    Updated: September 8, 2021 5:23 pm

WB by election: Srijib Biswas from CPM will fight against Mamata Banerjee in Bhabanipur | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: ভবানীপুরে (Bhabanipur) ভোটের লড়াই আরও জমজমাট। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করে দিল সিপিএম (CPM)। দলের তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাসকেই মমতার বিরুদ্ধে উপনির্বাচনে (By Election)লড়াইয়ে নামাচ্ছে আলিমুদ্দিন। চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা এখনও হয়নি। তবে দলীয় সূত্রে খবর, শ্রীজীবকেই প্রার্থী করতে চলেছে সিপিএম। কলকাতা জেলা কমিটির তরফে তাঁর নাম প্রস্তাব করা হয়েছিল। বুধবার রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে এ নিয়ে আলোচনার সব শীর্ষ নেতৃত্ব সম্মতি দিয়েছে। ভবানীপুরের উপনির্বাচনে বিজেপি এখনও প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।

CPM
ভবানীপুরে সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস

 

প্রথমদিকে ভবানীপুরে কংগ্রেসকে (Congress) প্রার্থী দেওয়ার জন্য আসন ছেড়ে দিয়েছিল বামেরা। সেসময় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে কোনও প্রার্থী দেবে না বলে জানিয়ে দিয়েছিলেন। কিন্তু পরে এ নিয়ে টানাপোড়েনের পর এআইসিসিও চূড়ান্ত সিদ্ধান্ত নেয় যে কংগ্রেস ভবানীপুর লড়বে না। তবে কি জোট সমীকরণ মেনে বামেরা প্রার্থী দেবে? এই প্রশ্ন উঠেছিল। সূত্রের খবর ছিল, কংগ্রেসের বিকল্প প্রার্থী প্রস্তুত রেখেছে বামেরাও। শেষমেশ বুধবার তা প্রায় চূড়ান্ত হল। আলিপুর আদালতের আইনজীবী তরুণ শ্রীজীব বিশ্বাসই কমরেডকুলের তুরুপের তাস।

[আরও পড়ুন: ‘ক্লাবগুলিকে অনুদান বিধিভঙ্গ নয়’, মমতার বিরুদ্ধে বিজেপির আনা অভিযোগ ‘খারিজ’ কমিশনে]

ভবানীপুরে রাজ্যের মুখ্যমন্ত্রী বিরুদ্ধে লড়াইয়ে কাকে এগিয়ে দেবে আলিমুদ্দিন, তার জন্য বেশ কয়েকটি নাম ঘোরাফেরা করছিল দলের অন্দরে। নন্দীগ্রামের লড়াকু DYFI নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় থেকে অধ্যাপক নন্দিনী মুখোপাধ্যায়, কলকাতার তরুণ নেতা শতরূপ ঘোষ, কলতান দাশগুপ্তর নাম নিয়ে আলোচনা চলে। তবে কলকাতা জেলা  কমিটির তরফে আলিপুর আদালতের তরুণ আইনজীবী শ্রীজীবের নাম প্রস্তাব করে। দলের শীর্ষ নেতৃত্ব তাতে সিলমোহর দিয়েছে বলে খবর। অন্যদিকে, জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুর পর সেখানকার নতুন প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে জানে আলম মিঞা। মহম্মদ মোদাসসার হোসেন লড়বেন সামশেরগঞ্জ থেকে।

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুর কেন্দ্রে বিজেপির পর্যবেক্ষক অর্জুন সিং! আজই প্রার্থী ঘোষণার সম্ভাবনা]

আলিমুদ্দিন সূত্রে খবর, ভবানীপুরের সিপিএম প্রার্থীর নাম জানানো হবে অন্যান্য বাম শরিক দলগুলিকে। তাদের সকলের সবুজ সংকেত মিললেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে শ্রীজীবের নাম।  সিপিএম প্রার্থী চূড়ান্ত করে ফেললেও গেরুয়া শিবির ভবানীপুর উপনির্বাচনের জন্য এখনও সেনাপতির সন্ধান চালাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে