১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB Bypolls 2022: বালিগঞ্জে জয়ী বাবুল, অগ্নিমিত্রাকে পিছনে ফেলে আসানসোলে বাজিমাত শত্রুঘ্নর

Published by: Sayani Sen |    Posted: April 16, 2022 1:39 pm|    Updated: April 16, 2022 3:13 pm

WB bypolls result 2022: TMC bags Asansol, Ballygunge, Mamata tweets

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনেও (WB Bypolls 2022) ঘাসফুলের রমরমা।বালিগঞ্জে জয়ী তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। ২০ হাজার ৩০টি ভোটে জয়ী তিনি। প্রথমবার আসানসোল দখল রাজ্যের শাসকদলের। এদিন সকালে স্বামীর জয়ের প্রার্থনায় মন্দিরে পুজো দেন শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) স্ত্রী পুনম। ভোটগণনা চলাকালীন রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই ফলাফলকে ‘নববর্ষের উপহার’ বলেই উল্লেখ করেন তিনি।

প্রাক্তন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ‌্যায়ের প্রয়াণে বালিগঞ্জে এবং তৃণমূলে যোগ দেওয়ায় আসানসোল সংসদীয় কেন্দ্র থেকে বাবুল সুপ্রিয় ইস্তফা দেওয়ায় দুই কেন্দ্রে উপনির্বাচন। বালিগঞ্জে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আসানসোলে বলিউড তারকা শত্রুঘ্ন সিনহা ঘাসফুল শিবিরের প্রার্থী হওয়ায় এই প্রথম সংসদীয় আসনটি তৃণমূল দখল করবে বলে আত্মবিশ্বাসী ছিল রাজ্যের শাসকদল। শনিবার সকাল থেকে ভোটবাক্সে যেন সেই আত্মবিশ্বাসেরই প্রতিফলন। সকাল থেকে বালিগঞ্জে এগিয়ে ছিলেন বাবুল।

এই কেন্দ্রে আপাতত দ্বিতীয় স্থানে সিপিএম। প্রার্থী সায়রা শাহ হালিমের দাবি, ভোটের হার বেড়েছে অনেকটাই। বিজেপির ফলাফল বালিগঞ্জে (Ballygunge) সবচেয়ে খারাপ। প্রাপ্ত ভোটের নিরিখে আপাতত তৃতীয় স্থানে পদ্মশিবিরের প্রার্থী কেয়া ঘোষ। প্রথম থেকে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বাবুল। এই জয়কে ‘মানুষের জয়’ বলেই দাবি করেন তিনি। দল যেভাবে বলবে, সেভাবেই আগামিদিনে এগিয়ে চলবেন বলেই জানিয়েছেন বালিগঞ্জের তৃণমূল প্রার্থী।

[আরও পড়ুন: বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ সবাইকে! পাঞ্জাবে ক্ষমতায় এসেই বড় ঘোষণা আপের]

বিগত লোকসভা নির্বাচনে আসানসোলে কখনই ঘাসফুল ফোটেনি। সে কারণে এই উপনির্বাচন তৃণমূলের কাছে বেশ চ্যালেঞ্জিংই ছিল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) আসানসোলে প্রচারে গিয়েও সেকথা বলেছিলেন। সকলের কাছে ভোট প্রার্থনা করেছিলেন। এবার উপনির্বাচনে কাটল খরা। ২০১৪, ১০১৯ সালে জয় না মিললেও ২০২২ সালের উপনির্বাচনে আসানসোলে ঘাসফুল ফোটালেন শত্রুঘ্ন সিনহা ( Shatrughan Sinha)। ২ লক্ষ ৯৭ হাজার ভোটে জয়ী তিনি। আসানসোলবাসী যেভাবে গ্রহণ করেছে তাঁকে, তাতে বেশ আহ্লাদিত ‘বিহারীবাবু’। স্বামী জয়ী হওয়ার প্রার্থনায় মন্দিরেও যান শত্রুঘ্নের স্ত্রী পুনম। তৃণমূল শিবিরের কাছে কার্যত পর্যুদস্ত বিজেপি। নিজের কেন্দ্রে বেশ পিছিয়ে অগ্নিমিত্রা পল। তৃতীয় স্থানে সিপিএম।

কী কারণে আসানসোল (Asansol) ও বালিগঞ্জে এত খারাপ ফলাফল বিজেপির? এ প্রসঙ্গে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, হিন্দু এলাকায় বহুতল থেকে অনেকেই ভোট দেননি বলে বালিগঞ্জে খারাপ ফলাফল বিজেপির। যদিও ফিরহাদ হাকিম সে দাবি মানতে নারাজ। রাজ্যবাসী যে আর বিজেপিকে সমর্থন করে না তা উপনির্বাচনেই স্পষ্ট বলে দাবি তৃণমূল নেতার।

[আরও পড়ুন: মুক্তির দিনই ১৩৪ কোটি টাকার ব্যবসা, কেমন হল ‘কেজিএফ চ্যাপ্টার ২’, পড়ুন রিভিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে