Advertisement
Advertisement
CPM

WB Civic Polls: করোনা পরিস্থিতিতে পুরভোটে ভারচুয়াল প্রচারে জোর, বিধাননগরে ‘ই-পথসভা’ করবে সিপিএম

নতুন আঙ্গিকে সিপিএমের প্রচার নতুন প্রজন্মকে উৎসাহিত করবে বলে আশাবাদী আলিমুদ্দিন।

WB Civic Polls: CPM will campaign through virtual meeting named E-pathasava in upcoming election of Bidhannagar Municipality | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 11, 2022 2:15 pm
  • Updated:January 11, 2022 4:25 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: অতিমারী পরিস্থিতিতে রাজ্যে চার পুরনিগমের ভোট আগামী ২২ তারিখ। জনসভা বাদ দিয়ে ভারচুয়াল প্রচারে জোর দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেই পথে গিয়েই একেবারে নতুন আঙ্গিকে প্রচারে পথে নামছে সিপিএম (CPM)। খানিকটা চমক এনেই এবার ই-পথসভা করার সিদ্ধান্ত নিল লাল পার্টি। বিধাননগর পুরনিগমের ভোট প্রচারে ‘ই-পথসভা’র ঘোষণা করল দল।

Advertisement

আগামী বুধবার থেকে কলকাতা লাগোয়া বিধাননগর পুরনিগমের (Bidhannagar Municipal Corporation) জন্য এমন প্রচার শুরু হচ্ছে। এমনি পথসভার সঙ্গে তো পরিচিত সকলেই। কিন্তু ই-পথসভা কেমন? বিষয়টি হল ভিডিও কনফারেন্সের(Video Conference) মাধ্যমে ভারচুয়াল প্রচার। রাজ্য কমিটি থেকে এই কর্মসূচির রূপরেখা তৈরি করে দেওয়া হচ্ছে। যে কনফারেন্স বা আলোচনায় পাঁচজন করে প্রার্থী রোজ থাকবেন। দফায় দফায় কথা হবে প্রত্যেককে নিয়ে। উঠে আসবে বিধাননগরের নানা ইস্যু, দলের রাজনৈতিক বক্তব্য।

Advertisement

[আরও পড়ুন: করোনা আবহে গঙ্গাসাগর মেলায় প্রবেশে আরও কঠোর নিয়ম, নতুন শর্ত দিল হাই কোর্ট]

জেলাস্তরে দলীয় ফেসবুক (Facebook) পেজ ও ইউটিউব (YouTube) চ্যানেলে তা সরাসরি সম্প্রচারিত হবে। দর্শকরাও অংশ নিতে পারবেন সেখানে। নিজেদের নির্দিষ্ট জায়গা থেকে থাকবেন সিপিএম প্রার্থীরা। পথে পথে ঘুরে প্রচার শেষ হওয়ার বিধি বলবৎ হয় রাত আটটা থেকে। এবার যেহেতু সোশ্যাল মিডিয়ায় প্রচারে জোর দেওয়া হয়েছে, তাই রাত আটটার পরই শুরু হবে ওই আড্ডা বা আলোচনাচক্র।

[আরও পড়ুন: Lata Mangeshkar: করোনা আক্রান্ত কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর, ICU-তে চিকিৎসাধীন]

একেবারে ভিডিও কনফারেন্স যেমন হয়, ঠিক সেভাবেই বসবে এই আলোচনাচক্র। গোটাটাই প্রচারের অঙ্গ। এই আলোচনায় থাকবেন এসএফআইয়ের (SFI) সর্বভারতীয় যুগ্ম সম্পাদক দীপ্সিতা ধর ও সিপিএমের রাজ্য কমিটির সদস্য সায়নদীপ মিত্র। দু-তিনদিনের মধ্যেই বিধাননগরের জন্য পৃথক ইস্তেহারও প্রকাশ করার কথা রয়েছে সিপিএমের। এর আগে শিলিগুড়ি পুরভোটের জন্য ইস্তেহার প্রকাশ করেছিলেন জেলার দলীয় নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ