Advertisement
Advertisement
Mamata Banerjee

Mamata Banerjee: বিজেপির সদর দপ্তর থেকে নির্দেশ আসে নিম্ন আদালতে! বিস্ফোরক অভিযোগ মমতার

প্রধান বিচারপতির আঞ্চলিক ভাষা জানার পক্ষেও সওয়াল মমতার।

WB CM Mamata Banerjee alleges BJP of pressurizing judiciary | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Paramita Paul
  • Posted:October 26, 2023 3:18 pm
  • Updated:October 26, 2023 7:11 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নিম্ন আদালতে সরাসরি বিজেপি অফিস থেকে নির্দেশ আসে। বিচারব্যবস্থার উপর চাপ তৈরি করে গেরুয়া শিবির। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন থেকে বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন রাজ্যের মন্ত্রীদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাগুলির অতিসক্রিয়তা থেকে কেন্দ্রের প্রতিহিংসামূলক আচরণ নিয়ে সরব হন তিনি। এর পরই বিচারবিভাগের প্রতি সম্মান জানিয়েও বিজেপির বিরুদ্ধে বিচারব্যবস্থার একাংশ নিয়ন্ত্রণের অভিযোগ আনেন মমতা।

তৃণমূল সুপ্রিমোর কথায়, “বিচারবিভাগকে সম্মান করি। সুপ্রিম কোর্ট (Supreme Court) নিয়ে কিছু বলব না। কিন্তু লোয়ার কোর্ট (নিম্ন আদালত), সেখানে বিজেপির সদর দপ্তর থেকে নির্দেশ আসছে। সেখান থেকে ড্রাফটিং আসে। আর বললেই বিজেপি (BJP) বলে, ‘আমরা তো কিছু করিনি। আদালত বলেছে’।” মমতার আরও দাবি, “ওদের কথা না শুনলে সরিয়ে দেবে। চিফ জাস্টিস (প্রধান বিচারপতি) হতে চাইলে ৭৫ দিন নষ্ট করে দেবে।” 

Advertisement

[আরও পড়ুন: ‘আপনারা আমাদের উৎসবটাকেও ছাড়লেন না’, পুজোয় ‘রাজনীতি’ নিয়ে বিজেপিকে তোপ মমতার]

পুলিশ কর্তা, প্রধান বিচারপতিদের আঞ্চলিক ভাষা জানার পক্ষেও সওয়াল করেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, “কোনও এলাকায় কেউ পুলিশে কাজ করে। তাঁকে তো স্থানীয় ভাষা জানতে হবে। চিফ জাস্টিসের সার্ভিসে অন্তত আঞ্চলিক ভাষা জানার লোক পাঠান। সেটা পাঠাবে না। যারা আঞ্চলিক ভাষা জানবেন, তাঁদের সরিয়ে দেবে। সুপ্রিম কোর্টের কথা বলছি না।”

Advertisement

[আরও পড়ুন: ‘বালু অসুস্থ, ওর কিছু হলে বিজেপির বিরুদ্ধে FIR করব’, হুঁশিয়ারি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ