BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

প্রয়োজনে প্রধানমন্ত্রীর পায়ে পড়তে পারি, কিন্তু বারবার অপমান করবেন না: মমতা

Published by: Paramita Paul |    Posted: May 29, 2021 3:40 pm|    Updated: May 29, 2021 5:50 pm

WB CM Mamata Banerjee appeals 'Mr. PM Dont insult me again and again' | Sangbad Pratidin

সন্দীপ চক্রবর্তী: যশ বা ইয়াস পরবর্তী পরিস্থিতিতে  চরমে উঠেছে কেন্দ্র -রাজ্যের সংঘাত। কেন্দ্রের অভিযোগ ছিল, প্রধানমন্ত্রীর বৈঠকে না থেকে নরেন্দ্র মোদিকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এবার পালটা কেন্দ্র ও বিজেপির বিরুদ্ধে সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী। পরিসংখ্যান তুলে ধরে মমতার অভিযোগ, “আমাকে সবসময় অপমান করা হচ্ছে।” তাঁর কথায়, “বাংলার প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর পায়েও পড়তে পারি। কিন্তু এভাবে অপমান করবেন না।”

ঘূর্ণিঝড় যশে বা ইয়াসে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যের বিস্তীর্ণ এলাকা। কপ্টারে চেপে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রশাসনিক বৈঠক সেরে আজই কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী। তার পরই নবান্নে সাংবাদিক বৈঠক সারলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তিনি। তাঁর অভিযোগ, কেন্দ্র সরকার প্রতিহিংসার রাজনীতি করছে। একইসঙ্গে তাঁর অভিযোগ, “যখন আমি ক্ষতিগ্রস্ত এলাকা সামলানোর চেষ্টা করছি, যখন মানুষ কীভাবে জল পাবে তা দেখতে ব্যস্ত ছিলাম তখন দিল্লিতে আমাকে দুর্নাম করতে ব্যস্ত ছিল ওঁরা (বিজেপি)।”

[আরও পড়ুন: ‘আমার বদনাম করতে প্রতিহিংসার রাজনীতি কেন্দ্রের’, মোদির ‘যশ’ বৈঠক নিয়ে তীব্র ক্ষোভ মমতার]

এর পরই বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “বাংলা আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই বাংলার জন্য প্রয়োজনে প্রধানমন্ত্রীর পায়েও পড়তে পারি। প্রধানমন্ত্রী, আমার উপর আপনার রাগ থাকতে পারে। যদি আপনার পায়ে পড়লে সেই রাগ চলে যায় তাও করতে তৈরি আমি। কিন্তু বারবার এভাবে অপমান করবেন না।” এ কথা বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি সুভাষচন্দ্র বসু জন্মজয়ন্তীর অনুষ্ঠান অর্থাৎ ২৩ জানুয়ারির ঘটনার কথাও তুলে আনেন। তাঁর কথায়, সেই সরকারি অনুষ্ঠানেও তাঁকে অপমান করা হয়েছিল। মমতার কথায়, “এবারও প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠকের নামে বিজেপির বৈঠক ডাকা হয়েছিল। সেখানে আমরাও গিয়েছিলাম। কিন্তু তার পরেও মিথ্যা খবর ছড়িয়ে বদনাম করা হচ্ছে।”

 

কিন্তু কেন বারবার এই অপমান? সেই প্রশ্নও তুলেছেন মমতা। তাঁর কথায়,”ভোটের হার কি হজম হচ্ছে না? মানুষের রায় মেনে নিতে পারছেন না? তাই এত রাগ? আমার উপর রাগ দেখান। আমাকে অপমান করুন, কিন্তু যে সমস্ত আধিকারিকরা কাজ করছেন, তাঁদের উপপ রাগ দেখাবেন না। আমার অফিসারদের অপমান করবেন না। আমার সেক্রেটারিয়েটকে অপমান করবেন না।”

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে সোনালি গুহ, তুঙ্গে তৃণমূলে ফেরার জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement