BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লি গিয়ে রাজ্যের বিরুদ্ধে নালিশ ধনকড়ের, ‘বাচ্চা ছেলে’ বলে পালটা কটাক্ষ মমতার

Published by: Sayani Sen |    Posted: June 17, 2021 4:01 pm|    Updated: June 17, 2021 5:47 pm

WB CM Mamata Banerjee slams Guv Jagdeep Dhankhar ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের পর কেটে গিয়েছে এক মাসেরও বেশি সময়। তবে ভোট পরবর্তী হিংসা নিয়ে এখনও সরগরম বঙ্গ রাজনীতি। এই ইস্যুতে বারবার সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। যা নিয়ে রাজ্যের সঙ্গে রাজ্যপালের সম্পর্কের চিড় আরও চওড়া হয়েছে। তারই মাঝে দিল্লি সফরে রাজ্যপাল। যা বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এই রাজনৈতিক প্রেক্ষাপটে নবান্নে সাংবাদিক বৈঠকে নাম না করে রাজ্যপালকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে রাজ্যপালকে খোঁচা দেন। ‘ছোট ছেলে’ বলে কটাক্ষ করেন তিনি। উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা নিয়ে বারবার টুইট করেছেন রাজ্যপাল। দিনকয়েক আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) রাজ্যপালের সঙ্গে দেখা করেন। সঙ্গে ছিলেন বিজেপি বিধায়কেরাও। রাজভবনে চা চক্র শেষে বিরোধী দলনেতাকে পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যপাল। রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিন তিনি। ভোট পরবর্তী হিংসা (Post Poll Violation) হলেও কেন মুখ্যমন্ত্রী সেসব জায়গায় যাননি সেই প্রশ্নও তোলেন তিনি। স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় খোঁচা দেন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও। 

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর হাত ধরে ‘নতুন কৃষকবন্ধু’ প্রকল্পের সূচনা, আজ থেকেই শুরু টাকা বণ্টন]

তার পালটা হিসাবেই রাজ্যপালের নাম না করে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “বাচ্চা ছেলে তো নয় যে বকাঝকা করে চুপ করিয়ে দেব।” বর্তমানে দিল্লি সফরে রাজ্যপাল (Jagdeep Dhankhar)। বুধবার সকালে কয়লামন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। প্রায় চল্লিশ মিনিটের মতো দু’জনের কথা হয়। বৃহস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেন সস্ত্রীক রাজ্যপাল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করার কথা রয়েছে তাঁর। সে প্রসঙ্গেও রাজ্যপালকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “কার সঙ্গে দেখা করবেন ওনার ব্যাপার। উনি তো ওদেরই লোক।”

বাংলা থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়ের চলে যাওয়ার জল্পনা তৈরি হয়েছে। সে প্রসঙ্গে এদিন নিজের মতামত দিতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী। রাজ্যপালের অপসারণ চেয়ে কমপক্ষে তিনবার চিঠি লিখেছেন বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সে ব্যাপারে কেন্দ্র কান দেয়নি বলেই অভিযোগ তাঁর। মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, রাজ্যপালের আসা-যাওয়া নিয়ে তাঁর সঙ্গে কোনও কথাই হয়নি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘আমাকে পেটানোর হুমকি দিচ্ছে রত্না’,পুলিশের দ্বারস্থ বৈশাখী বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement