BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে SSC চাকরিপ্রার্থীদের বৈঠক, নিয়োগ নিয়ে খুলবে জট? আশাবাদী সব পক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: August 7, 2022 2:03 pm|    Updated: August 7, 2022 2:32 pm

WB Education Minister Bratya Basu will meet SSC aspirants on Monday, hopes for resolution for recruitment | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: আন্দোলনরত এসএসসি (SSC) চাকরিপ্রার্থীদের আবেদন পেয়েই বৈঠকের উদ্যোগ নিল রাজ্যের শিক্ষা দপ্তর। সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) সঙ্গে এই বৈঠক হবে। চাকরিপ্রার্থীদের তরফে আলোচনার আবেদন পেলে রাজ্য সরকার তা নিয়ে এগোবে, এমনটা আগেই জানিয়েছিলেন খোদ শিক্ষামন্ত্রী। শনিবার চাকরিপ্রার্থীদের বিকাশ ভবন থেকে ফোন করে সোমবারের বৈঠক নিয়ে নিশ্চিত করা হয়।

নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মেধাতালিকাভুক্ত প্রার্থী শহিদুল্লা বলেন, ‘‘আমরা আট জন যাব। নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত সকল চাকরিপ্রার্থীর নিয়োগ যাতে সম্পন্ন হয়, সেই দাবি তুলে ধরব। আমরা আশাবাদী যে সরকার তৎপরতার সঙ্গে মেধাতালিকাভুক্ত সকলের নিয়োগ করবে।’’ ২৯ জুলাই গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া শুনেছিলেন তৃণমূল (TMC) কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। ওইদিন স্থির হয় সোমবার বৈঠকের বিষয়টি। শনিবার বিকাশ ভবনের তরফে ফোন পেয়ে আশ্বস্ত হয়েছেন চাকরিপ্রার্থীরা।

[আরও পড়ুন: নকল ‘ORS’-এ বাড়ছে বিপদ, প্যাকেট কেনার আগে ভাবুন, সতর্কবার্তা চিকিৎসকদের]

নিয়োগের দাবিতে ২০১৯ সাল থেকে পাঁচশো দিনেরও বেশি সময় ধরে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ করেছেন ২০১৬-র এসএসসিতে মেধাতালিকায় থাকা প্রার্থীরা। এই মুহূর্তে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান করছেন তাঁরা। সম্প্রতি এসএসসি দুর্নীতি প্রকাশ্যে আসার পর, বিশেষত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর থেকে তাঁদের প্রতি সহমর্মী হয়েছে রাজ্যের শাসকদল। গত ২৯ জুলাই ক্যামাক স্ট্রিটের অফিসে তাঁদের এক প্রতিনিধিদলকে ডেকে কথা বলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সাক্ষাতেই জটিলতা অনেকটা কেটে গিয়েছিল।

[আরও পড়ুন: প্রাথমিক বিপত্তি কাটিয়ে ক্ষুদ্রতম রকেটের সফল উৎক্ষেপণ ইসরোর, মহাকাশে পড়ুয়াদের তৈরি স্যাটেলাইট]

এই দিন অভিষেকের সঙ্গে বৈঠকের পর এসএসসি আন্দোলনকারী শহিদুল্লা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, “স্যর (অভিষেক বন্দ্যোপাধ্যায়) অত্যন্ত মানবিক। বৈঠক ইতিবাচক। উনি ১০০ শতাংশ চেষ্টা করবেন যাতে ২০১৬ সালে এসএসসি মেধাতালিকাভুক্তদের প্রত্যেকে চাকরি পান। কেউ যাতে বঞ্চিত না হন, উনি সে বিষয়ে সম্পূর্ণ চেষ্টা করবেন।” সেদিনই জানা যায়, আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা। ওই বৈঠকে এসএসসি চেয়ারম্যানেরও উপস্থিত থাকবেন। সেইমতো শনিবার তাঁদের শিক্ষাদপ্তর থেকে ফোন করে বৈঠকের বিষয়টি নিশ্চিত করা হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে