BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন ও পুলিশ ‘উচ্ছন্নে যাওয়া বাচ্চা’, ফের বিস্ফোরক রাজ্যপাল

Published by: Sayani Sen |    Posted: August 10, 2020 2:51 pm|    Updated: August 10, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত যেন লেগেই রয়েছে। কখনও প্রশাসনিক দিক আবার কোভিড পরিস্থিতিতে কখনও স্বাস্থ্যব্যবস্থা নিয়ে খোঁচা দিয়েছেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এই পরিস্থিতিতে আবারও বিস্ফোরক রাজ্যের সাংবিধানিক প্রধান। মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইট করে প্রশাসন এবং পুলিশকর্মীরা ‘উচ্ছনে যাওয়া বাচ্চাদের মতো আচরণ করছে’ বলেই তোপ দাগলেন তিনি।

রবিবার পরপর দু’টি টুইট করেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উল্লেখ করে তিনি লেখেন, “কেমন চলছে রাজ্যপাট! শীর্ষ পদে থাকা আমলাদের একাংশ আগুনের গোলা নিয়ে খেলছেন। রুলস অব বিজনেসের ১৬৬(৩) ধারা অবজ্ঞা করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন ও পুলিশ ‘উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের’ মতো আচরণ করছেন। তাঁরা যেন #MAP এর কর্মী। আর কিছু সময়ের অপেক্ষা, কঙ্কাল এবার রাস্তায় আসবে। পর্দাফাঁস হবে।”

[আরও পড়ুন: খাস কলকাতায় শুটআউট, বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বেলেঘাটায় প্রমোটরকে লক্ষ্য করে গুলি]

রাজ্যপাল হিসাবে বাংলার দায়িত্ব পাওয়ার পর থেকেই বারবার সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনকড়। কখনও পত্রবোমা আবার কখনও টুইটের মাধ্যমেই বিস্ফোরণ ঘটিয়েছেন তিনি। শিক্ষাক্ষেত্র কিংবা প্রশাসনিক স্তরেও রাজ্যপালের বিরুদ্ধে বারবার উঠেছে জোর করে নাক গলানোর মতো অভিযোগ। কখনও নাম না করে আবার কখনও সরাসরি তাঁর বিরুদ্ধে উঠেছে অভিযোগের আঙুল। রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর সঙ্গে বিরোধ যেমন রয়েছে, তেমনই আবার সদভাবও মাঝে মধ্যেই দেখা যায়। রাজভবনের চা চক্রেও যোগ দিতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর সম্পর্ক কখন ভাল আর কখন নয়, তা স্পষ্ট করে বোঝা কার্যত অসম্ভব।

[আরও পড়ুন: করোনাতঙ্কে যাত্রীরা টিকিট না নেওয়ায় ভাড়া যাচ্ছে কন্ডাক্টরের পকেটে! ক্ষুব্ধ বাসমালিকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement