BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

উপাচার্যকে নিগ্রহের নিন্দা, যাদবপুরের পড়ুয়াদের শৃঙ্খলারক্ষার পরামর্শ রাজ্যপালের

Published by: Tanumoy Ghosal |    Posted: February 25, 2019 3:48 pm|    Updated: February 25, 2019 3:49 pm

WB Governor on Jadavpur University

ব্রতদীপ ভট্টাচার্য: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিগ্রহের নিন্দা করলেন রাজ্যপাল তথা আচার্য কেশরীনাথ ত্রিপাঠি। পড়ুয়াদের শৃঙ্খলা মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।এদিকে পড়ুয়াদের দাবি মেনে ছাত্র সংসদ ভোট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক চেয়ে সরকারকে চিঠি পাঠিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

[হাওড়া ব্রিজের কাছে মিলল ভবঘুরের প্লাস্টিক মোড়া দেহ]

কলেজ-বিশ্ববিদ্যালয়ে অশান্তি এড়াতে যখন অরাজনৈতিক ছাত্র কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার, তখন ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়। আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। গত দু’বছর ধরে এ রাজ্যের কোনও কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। লোকসভা নির্বাচনের মুখে যে ছাত্র নির্বাচন করা সম্ভব নয়, তাও সাফ জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু নিজেদের দাবিতে অনড় যাদবপুরের পড়ুয়ারা। গত মঙ্গলবার ছাত্র ভোট নিয়ে আলোচনার জন্য বৈঠকে বসেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের সদস্যরা। বৈঠক শেষে পড়ুয়াদের বিক্ষোভের মুখে পড়ে খোদ উপাচার্য সুরঞ্জন দাস। ধাক্কাধাক্কিতে রীতিমতো অসুস্থ হয়ে পড়েন তিনি। উপাচার্যকে ভরতি করতে হয় হাসপাতালে। আপাতত বিশ্রামে রয়েছেন যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাস।

শুক্রবার থেকে সহ উপাচার্য প্রদীপ কুমার ঘোষকে রাতভর ঘেরাও করে রাখেন যাদবপুরের পড়ুয়ারা। বিক্ষোভকারীদের বক্তব্য, ছাত্র-ভোট নিয়ে সরকারের কাছে ত্রিপাক্ষিক বৈঠকের দাবি জানাতে হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। সোমবার ছাত্র ভোট নিয়ে জট কাটাতে ত্রিপাক্ষিক বৈঠক চেয়ে সরকারকে চিঠি পাঠালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য। এদিন অধ্যাপকদের সঙ্গে বৈঠকও করেন তিনি। অবশ্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভোট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের প্রস্তাব খারিজ করে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সাফ কথা, সাধারণত কারখানার সমস্যা মেটাতেই মালিকপক্ষ ও ইউনিয়নের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকে বসে সরকার। এক্ষেত্রে তেমন কোনও সম্ভাবনা নেই।

[পুলওয়ামার পর সবুজ সংকেত, শহরে অত্যাধুনিক ‘ধনুষ’-এর নল তৈরির কাজ শুরু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement