BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড় ঘোষণা রাজ্যের, এবার পেনশনভোগীরাও পাবেন উৎসব বোনাস

Published by: Subhajit Mandal |    Posted: May 31, 2019 9:05 pm|    Updated: May 31, 2019 9:11 pm

WB govt announces festival bonus for retired employees

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদের আগেই অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য সুখবর শোনাল রাজ্য সরকার। এবার পেনশনভোগীরাও পাবেন উৎসব বোনাস। নবান্ন সূত্রে খবর, এ বছর রাজ্য সরকারের পেনশনভোগী কর্মচারীরা ২ হাজার ১০০ টাকা করে উৎসব বোনাস পাবেন। তবে, সব অবসরপ্রাপ্ত কর্মীরা এই সুবিধা পাবেন না। যে সমস্ত পেনশনভোগীদের পেনশনের পরিমাণ ২৬ হাজার টাকার কম, তাঁরাই এই সুযোগ পাবেন।

[আরও পড়ুন: ২৫ বছর পর সুড়ঙ্গে মেট্রোর ট্রায়াল রান, সেক্টর ফাইভ থেকে যাত্রা শুরু জুনেই!]

এমনিতে, রাজ্য সরকারি কর্মচারীরা উৎসবের মরশুমে বোনাস পেয়ে থাকেন। বোনাস পান অবসরপ্রাপ্ত কর্মীরাও। এবারেও সেইমতো ভাতা ঘোষণা করা হল। যে সমস্ত রাজ্য সরকারি পেনশনভোগীরা ২৬ হাজার টাকার কম বেতন পান, তারাই উৎসব ভাতা হিসেবে ২১০০ টাকা করে পাবেন এ বছর। এই সিদ্ধান্তে কয়েক হাজার পেনশনভোগী উপকৃত হবেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্যের সরকারি কর্মীদের জন্য অ্যাড-হক বোনাস ঘোষণা করে রাজ্য। জানানো হয়, ইদের আগে ৪ হাজার টাকা করে বোনাস পাবেন রাজ্য সরকারের কর্মচারীরা। যেসব সরকারি কর্মচারী মাসে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত বেতন পান, কেবল তাঁরাই অতিরিক্তি ভাতা বা অ্যাড-হক বোনাস পাবেন। আর সর্বনিম্ন বেতন নির্ধারিত হয়েছে মাসে ১০ হাজার টাকা। বর্তমান কর্মীদের পাশাপাশি, প্রাক্তন কর্মীদের জন্যও এবার ভাতা ঘোষিত হল।

[আরও পড়ুন: বিদ্রোহের আঁচ বঙ্গ বিজেপিতে, মণিরুল ইস্যুতে অনুপমের নিশানায় দলের নেতারা]

লোকসভায় রাজ্যে তৃণমূলের হতশ্রী ফলাফলের পিছনে যে সরকারি কর্মচারী তথা পেনশনভোগীদের অসন্তোষ একটি কারণ, তা অনুধাবন করতে পেরেছেন মুখ্যমন্ত্রী। লোকসভার পোস্টাল ব্যালট গণনার পর দেখা গিয়েছিল ৪২ কেন্দ্রের মধ্যে ৩৯টিতেই পিছিয়ে তৃণমূল। কেন্দ্রীয় সরকার যখন নিয়মিতভাবে কর্মচারীদের ডিএ বাড়িয়ে চলেছে, তখন বঞ্চিত হচ্ছেন এ রাজ্যের সরকারি কর্মচারীরা। গত সোমবার ফের একবার ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ বাড়িয়েছে রাজ্য সরকার। ফলে রাজ্য সরকারি কর্মচারীদের ক্ষোভ চরমে। ক্ষোভের আঁচ ছিলে পেনশনভোগীদের মধ্যেও। তাই তাঁদের জন্য উৎসবের মরশুমে নতুন উপহার নিয়ে এল রাজ্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে