১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বড়দিনে বড় আনন্দ, ২৬ ডিসেম্বরও ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা

Published by: Sayani Sen |    Posted: November 30, 2022 4:15 pm|    Updated: December 23, 2022 8:05 pm

WB govt declares holiday on 26 December । Sangbad Pratidin

ফাইল ছবি

গৌতম ব্রহ্ম: বড়দিনে বড় আনন্দ। রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর। ২৬ ডিসেম্বরও ছুটি পাবেন তাঁরা। মঙ্গলবার অতিরিক্ত মুখ্যসচিব বিজ্ঞপ্তি জারি করে একথা জানান। নবান্নের নির্দেশিকায় স্বাভাবিকভাবেই খুশি রাজ্য সরকারি কর্মীরা।

২৫ ডিসেম্বর বড়দিন রবিবার। তার ফলে ওইদিনের ছুটি মার যাবে বলেই ভেবেছিলেন সরকারি কর্মীরা। কার্যত হতাশ হয়ে পড়েছিলেন তাঁরা। তবে গত মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, ২৬ ডিসেম্বর রাজ্যের প্রতিটি সরকারি অফিস, স্কুল, কলেজ, পুরসভা, পঞ্চায়েত কর্মীদের ছুটি।

Notice

[আরও পড়ুন: রোগী সেজে অ্যাম্বুল্যান্সে করে গাঁজা পাচারের ছক, হেস্টিংস থেকে গ্রেপ্তার ২ অভিযুক্ত]

ক্যালেন্ডার বলছে, ২৪ ডিসেম্বর, শনিবার। পরদিন ২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিন রবিবার। তার পরদিন ২৬ ডিসেম্বর, সোমবারও ছুটি। তার ফলে রাজ্য সরকারি কর্মীরা বড়দিনে একটানা ৩ দিন ছুটি পাবেন। অল্প ছুটি পেলেও যাঁরা বাক্সপ্যাঁটরা গুঁছিয়ে বেরিয়ে পড়েন এহেন রাজ্য সরকারি কর্মীদের পোয়াবারো। ইতিমধ্যেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে শুরু করেছেন তাঁরা।

উল্লেখ্য, গত বছরের তুলনায় এবার ছুটি সামান্য কম পেয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। চলতি বছর দুর্গাপুজোয় রাজ্যের সরকারি কর্মচারীরা একটানা ১১ দিন ছুটি পেয়েছেন। দোল, সরস্বতী পুজো ও ঈদে একদিন করে বাড়তি ছুটি ঘোষণা করে রাজ্য সরকার। গুরু রবিদাস, ইস্টার স্যাটারডে, হুল দিবস ও করম পুজোয় বিশেষ সম্প্রদায়ের সরকারি কর্মীরা ছুটি পান। রবিবার পড়ায় ২০২২ সালে একাধিক ছুটি নষ্টও হবে। তার মধ্যে রয়েছে নেতাজির জন্মদিন ২৩ জানুয়ারি, হরিচাঁদ ঠাকুরের জন্মদিন ১০ এপ্রিল, শ্রমিক দিবস ১ মে, বখরি ঈদ ১০ জুলাই, মহালয়া ২৫ সেপ্টেম্বর, মহাত্মা গান্ধীর জন্মদিন ২ অক্টোবর, লক্ষ্মীপুজো ৯ অক্টোবর, ছটপুজো ৩০ অক্টোবর। ২৫ ডিসেম্বরও রবিবার পড়েছে। তাই বড়দিনের জন্য ২৬ ডিসেম্বর ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা।

[আরও পড়ুন: ইছামতীতে লঞ্চ চালালেন মমতা, লাঞ্চে রেশনের চাল আর ওল-ট্যাংরার ঝোল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে