BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আগে ফের দিল্লি সফর, শনিবার অমিত শাহের সঙ্গে বৈঠক ধনকড়ের

Published by: Sayani Sen |    Posted: January 8, 2021 6:54 pm|    Updated: January 8, 2021 6:54 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাত চরমে। এই পরিস্থিতিতে আরও একবার দিল্লি (Delhi) পাড়ি দিতে চলেছেন জগদীপ ধনকড়। সূত্রের খবর, শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। বিধানসভা নির্বাচনের আগে ওই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন সকলে। কী নিয়ে আলোচনা হবে রাজ্যপাল এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

বর্তমানে একের পর এক জেলা সফর নিয়ে ব্যস্ত রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শুক্রবার তিনি নদিয়ার কল্যাণীতে যান। টাউন ক্লাবের উদ্যোগে আয়োজিত বঙ্গ সংস্কৃতি উৎসবের সূচনা করেন। সূত্রের খবর, সেখান থেকেই সোজা রাজধানী দিল্লির উদ্দেশে রওনা দেবেন ধনকড়। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠক করবেন তিনি। সেই বৈঠকে আলোচ্য বিষয়বস্তু কী, তা নিয়ে যথেষ্ট চাপানউতোর চলছে।

[আরও পড়ুন: করোনা কালে গঙ্গাসাগরে শুধুই ই-স্নান নাকি পুণ্যডুবে ছাড়পত্র? বুধবার সিদ্ধান্ত জানাবে হাই কোর্ট]

উল্লেখ্য, দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্যের সঙ্গে রাজ্যপালের সম্পর্ক মোটেও সুমধুর নয়। পরিবর্তে সবসময় অশান্তি লেগেই রয়েছে। কখনও প্রশাসনিক আবার কখনও শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন তিনি। রাজ্য পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বারবার। উর্দিধারীরা রাজনৈতিক কর্মীদের মতো কাজ করছেন বলেও সুর চড়িয়েছেন ধনকড়। কোভিড পরিস্থিতির পর থেকে স্বাস্থ্যক্ষেত্র নিয়েও প্রশ্ন তুলেছেন। টুইটে একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে আক্রমণ করেছেন। সেই পরিপ্রেক্ষিতে পালটা টুইট কিংবা রাজভবন-নবান্নের মধ্যে পত্রবোমা আদানপ্রদানও কম হয়নি। সম্প্রতি পূর্ব মেদিনীপুরে চাঁচাছোলা ভাষায় মুখ্যমন্ত্রীকে বিঁধেছেন রাজ্যপাল।

তবে এত আক্রমণের পরেও গত সোমবার আচমকাই রাজভবনে যান মুখ্যমন্ত্রী। ঘণ্টাখানেকের মতো বৈঠকও করেন দু’জনে। নবান্নের দাবি, সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজভবনের তরফে সাক্ষাতের কথা স্বীকার করা হয়েছে। তবে সাক্ষাতের কারণ নিয়ে কিছুই বলা হয়নি। তার উপর আবার সামনেই রয়েছে বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ যে যথেষ্ট ইঙ্গিতপূর্ণ, তা বলাই যায়। আপাতত ওই বৈঠকের দিকেই নজর সকলের।

[আরও পড়ুন: কেন্দ্রীয় কৃষি আইন বিরোধী প্রস্তাব পাশের তোড়জোড়, ২ দিনের অধিবেশন রাজ্য বিধানসভায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement