ad
ad

Breaking News

স্বাস্থ্যসচিব অপসারিত

সরানো হল রাজ্যের স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে, দায়িত্বে এলেন নারায়ণ স্বরূপ নিগম

স্বাস্থ্যব্যবস্থা নিয়ে একাধিক অভিযোগের জেরেই কি এই অপসারণ?

WB Health Secretary Vivek Kumar removed from post: Nabanna
Published by: Subhamay Mandal
  • Posted:May 12, 2020 12:38 pm
  • Updated:May 12, 2020 12:38 pm

তরুণকান্তি দাস: খাদ্যসচিবের পর এবার অপসারিত রাজ্যের স্বাস্থ্যসচিব। নবান্ন জানিয়েছে, স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে সরানো হয়েছে। তাঁর জায়গায় দায়িত্বে এলেন পরিবহন সচিবের দায়িত্ব থাকা নারায়ণ স্বরূপ নিগম। এই অপসারণকে বদলি হিসাবেই দেখছে রাজ্য প্রশাসন। তবে রাজনৈতিক মহলের মতে, রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে বিরোধীদের একাধিক অভিযোগ ও দিন দিন হাসপাতালে অব্যবস্থার অভিযোগ এবং স্বাস্থ্যকর্মীদের অসন্তোষের জেরেই স্বাস্থ্যসচিবকে সরানো হয়েছে।

এর আগে রেশন ব্যবস্থায় একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছিল। রাজ্যের সর্বত্র পর্যাপ্ত রেশন না পাওয়ায় সাধারণ মানুষের বিক্ষোভ বাড়ছিল। বিরোধীরাও এই বিষয়ে সরব হয়েছিলেন। সেইসময় দুর্নীতির বিরুদ্ধে একাধিক পদক্ষেপ করে সরকার। সরানো হয় খাদ্যসচিবকে। দুর্নীতির অভিযোগে বহু রেশন ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। কিন্তু রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে করোনা আবহে শুরু থেকেই অভিযোগে সরব ছিল বিরোধীরা। হাসপাতালগুলিতে অব্যবস্থা, চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় পর্যাপ্ত পিপিই-মাস্ক না থাকা, একের পর এক হাসপাতালে গাফিলতির জন্য চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সংক্রমণ হওয়া এবং কোয়ারেন্টাইনে চলে যাওয়ার মতো ঘটনা বারবার উঠে আসছিল।

[আরও পড়ুন: লকডাউনের পর কোন পথে রাজ্য, রূপরেখা ঠিক করতে বিকেলে বৈঠক মুখ্যমন্ত্রীর]

এদিকে, বুধবার থেকে রাজ্যের গ্রিন জোনগুলিতে জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের জন্য চালু হচ্ছে সরকারি বাসও। ১৭ মে লকডাউন পরবর্তী সময়ে কোন পথে এগোবে বাংলা, তা স্থির করতে মঙ্গলবার বিকেলে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে এখনও করোনায় মৃত্যুর সংখ্যা ১১৮। আক্রান্তের সংখ্যা ২০০০ পেরিয়েছে।

[আরও পড়ুন: রাজ্যের ১৩ রুটে চালু সরকারি বাস, পরিষেবা মিলবে অ্যাপ ক্যাবেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ