BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: সপ্তমীতেও বৃষ্টি কলকাতায়? প্যান্ডেল হপিংয়ে বেরনোর আগে জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

Published by: Paramita Paul |    Posted: October 2, 2022 9:56 am|    Updated: October 2, 2022 9:56 am

Weather Update: Rain may slash some parts of Bengal on Maha Saptami | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: মহালয়া থেকেই পুজোর গন্ধে মেতেছে শহর তথা রাজ্যবাসী। রাস্তায়-রাস্তায় মানুষের ভিড়। নতুন নতুন জামাকাপড় পরে ঠাকুর দেখতে বেরিয়েছে আট থেকে আশি। কিন্তু তাল কাটল ষষ্ঠীর সন্ধেয়। দফায় দফায় বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ একাধিক জেলা। বৃষ্টি আর ঝোড়ো হাওয়ার দাপটে মাটি হল ষষ্ঠীর সন্ধে। এর পুনরাবৃত্তি হতে পারে সপ্তমীতেও (Maha Saptami)। বলছে হাওয়া অফিস। কলকাতা-সহ তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার।

আলিপুর আবহাওয়া দপ্তরের বুলেটিন (Weather Update) বলছে, আগামী ২৪ ঘণ্টা বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের একাধিক জেলা। হাওয়া অফিসের পূর্বাভাস, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে নদিয়া, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদহ, দক্ষিণ দিনাজপুর এবং পূর্ব বর্ধমানের বিস্তীর্ণ অংশে। বৃষ্টির সঙ্গী হতে পারে ঝোড়ো হাওয়া ও বজ্র-বিদ্যুৎ। তাই নতুন জামা পরে সেজেগুজে বাড়ি থেকে বেরনোর আগে ব্যাগে ছাতা রাখতে ভুলবেন না। 

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচের পরে সমর্থকদের মধ্যে হাতাহাতি, পদপিষ্ট হয়ে মৃত ১২৯]

একনজরে পুজোয় দক্ষিণবঙ্গের আবহাওয়া

সপ্তমী: মুখভার থাকবে আকাশের। রাজ্যের চার থেকে পাঁচটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় মাঝারি মাপের কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। পুরোপুরি মেঘলা আকাশ।

অষ্টমী: ভারী বৃষ্টির সম্ভাবনা। মূলত পশ্চিমের জেলাগুলি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও মাঝারি মাপের বৃষ্টির সম্ভাবনা। দিনভর মেঘলা থাকবে আকাশ।

নবমী ও দশমী: হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রা কিছুটা কমবে অষ্টমী থেকেই।

তবে ষষ্ঠীর রাতের জনজোয়ার বুঝিয়ে দিয়েছে বর্ষাসুর পুজোরে মজা মাটি করার যতই চেষ্টা করুক না কেন, তাকে ব্যর্থ করবে মানুষের আবেগ।

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচের পরে সমর্থকদের মধ্যে হাতাহাতি, পদপিষ্ট হয়ে মৃত ১২৯]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে