BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে বিধানসভায় জারি বিশেষ নির্দেশিকা, রাজ্যে কোয়ারেন্টাইনে আরও ২

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 5:07 pm|    Updated: March 13, 2020 5:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক কাঁপছে গোটা দেশ। জমায়েত এড়াতে দেশের একের পর এক রাজ্য বন্ধ করা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল। এমনকী পিছিয়ে গিয়েছে একাধিক ক্রিড়া প্রতিযোগিতাও। ওড়িশায় তো বিধানসভা অধিবেশনও বন্ধ করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্য বিধানসভায়ও বিশেষ সতর্কতা জারি করা হল। বিধানসভায় সাংবাদিকদের প্রবেশের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এদিকে বীরভূম ও পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা সদ্য বিদেশ থেকে ফিরেছেন। তাঁদের জ্বর ও কাশির উপসর্গ থাকায় কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্ক এতদিন ভারতীয়দের তাড়া করে বেড়ালেও এই প্রথম করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয় ভারতীয়ের।বৃহস্পতিবার রাতে কর্নাটকের স্বাস্থ‌্যমন্ত্রী বি শ্রীরামালু জানান, তাঁদের রাজ্যে কালবুর্গি জেলায় সৌদি ফেরত ৭৬ বছরের এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এদিকে দেশজুড়ে আক্রান্তে সংখ্যা ৭৫ হয়ে গিয়েছে। ফলে তড়িঘড়ি সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে প্রত্যকটি রাজ্য সরকার। পিছিয়ে নেই পশ্চিমবঙ্গও। বিধানসভায় অধিবেশন চলাকালীন বেশকিছু সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন : রাজ্যসভা নির্বাচনে চূড়ান্ত নাটক, দৌড়ে গিয়ে মনোনয়ন জমা তৃণমূল নেতা দীনেশ বাজাজের]

বিধানসভার তরফে জানানো হয়েছে, এখনই অধিবেশন মুলতুবি করা হচ্ছে না। বদলে কিছু সতর্কতামূলক পদক্ষেপ করা হচ্ছে। জানানো হয়েছে ২৬ মার্চ অবধি অধিবেশন চলবে। এই কয়েকদিন বিধায়কদের সঙ্গে সর্বোচ্চ একজন করে সঙ্গী থাকতে পারবেন। সাংবাদিকরা ইচ্ছেমতো বিধায়কদের সঙ্গে দেখা করতে পারবেন না। নির্দিষ্ট কয়েকটি বৈদ্যুতিন মাধ্যমের দুজন করে সাংবাদিকরা বিধানসভায় ঢুকতে পারবেন। এদিকে মাস্ক পরার জন্য নির্দিষ্ট কোনও নির্দেশিকা জারি করা হয়নি। তবে কেউ মাস্ক পরে এলে তাতে আপত্তি জানানো হবে না। 

[আরও পড়ুন : করোনা-কাঁটায় কলকাতায়ও বন্ধ স্কুল, বিজ্ঞপ্তি দিয়ে ছুটি ঘোষণা সাউথ পয়েন্টের]

এদিকে বিদেশ থেকে রাজ্যে ফেরা দুই যুবককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। একজন জাপান থেকে ফিরেছেন। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকায়। ফেরার পর থেকে তাঁর পেটের সমস্যা হচ্ছিল। তিনি সরকারি হাসপাতালে দেখাতে গেলে, জাপান থেকে ফিরেছেন শুনে তাঁকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। অন্যদিকে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন বীরভূমের এক যুবক। তাঁর সর্দি কাশির সমস্যা ছিল। তাঁকেও কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে বলে খবর। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement