BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘এত মাস্ক দেওয়া সম্ভব নয়, কাপড় ব্যবহার করুন’, করোনা আতঙ্কে নিদান দিলীপের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 12, 2020 5:39 pm|    Updated: March 12, 2020 5:51 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের করোনা প্রসঙ্গে বেফাঁস দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার সাফ জানিয়ে দিলেন, “এত মাস্ক সাপ্লাই দেওয়া সম্ভব নয়।” সেইসঙ্গে সাদা কাপড় কেটে মাস্ক হিসেবে ব্যবহারের পরামর্শও দেন তিনি। এই মন্তব্যতেই শুরু বিতর্ক।

বৃহস্পতিবার রাজ্য বিজেপির সদর কার্যালয় থেকে সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপি সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সেখানে করোনা প্রসঙ্গে কথা বলা হলে বিজেপি সাংসদ বলেন, “সাদা কাপড় কেটে মাস্ক তৈরি করে ব্যাবহার করুন। এত মাস্ক সাপ্লাই করা যাবে না।” ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, “আগে চিন থেকে মাস্ক আসতো এদেশে। কিন্তু বর্তমানে সেখানকার যা পরিস্থিতি তাতে আমদানি বন্ধ। কতদিনে পরিস্থিতি স্বাভাবিক হবে তাও স্পষ্ট নয়। এই পরিস্থিতিতে আমাদের দেশের পক্ষে এত মাস্কের যোগান দেওয়া সম্ভব নয়।” সেই কারণেই কাপড় ব্যবহারের নিদান দেন তিনি।

[আরও পড়ুন: ‘ডাস্টবিন থেকে এনেছিলাম, কুকুরের মতো তাড়াব’, মনিরুলকে হুঁশিয়ারি অনুব্রতর]

প্রসঙ্গত, কিছুদিন আগে এগরার সভা থেকে করোনা প্রসঙ্গে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন দিলীপ ঘোষ। বলেছিলেন, “যে সব দেশ চাঁদ-সূর্যে পৌঁছে গিয়েছে তাঁরা নাকি করোনার ভয়ে ঘরে আটকে। আর এই সভায় দেখুন লোক ভরতি। কোনও করনার ভয় নেই। এখানে কারও করোনা হবে না, কারণ আমাদের মাথায় ঈশ্বরের আশীর্বাদ রয়েছে। মায়ের প্রসাদ খেলে করোনা হওয়ার প্রশ্নই নেই।” সেই বক্তব্য নিয়ে জোরজল্পনা হয়েছিল সবমহলে। এরপর মাস্ক প্রসঙ্গে দিলীপের এই মন্তব্যতে অনেকেরই দাবি যে, বিষয়টিকে গুরুত্বই দিচ্ছেন না বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: মাঝ নদীতে ২ জাহাজের মুখোমুখি সংঘর্ষ, বজবজে সলিলসমাধি ‘মমতাময়ী মা’য়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement