BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা-কাঁটায় কলকাতায়ও বন্ধ স্কুল, বিজ্ঞপ্তি দিয়ে ছুটি ঘোষণা সাউথ পয়েন্টের

Published by: Sucheta Sengupta |    Posted: March 13, 2020 3:45 pm|    Updated: March 14, 2020 3:14 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: বিশ্বজুড়ে মহামারির আকার নেওয়া জীবাণু নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার বন্ধ করে দেওয়া হল কলকাতার নামী বেসরকারি স্কুল। শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে সাউথ পয়েন্টের জুনিয়র ও হাই স্কুল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়। পিছিয়ে দেওয়া হল পরীক্ষার ফলপ্রকাশের দিনক্ষণও। বাতিল স্কুলের বার্ষিক অনুষ্ঠানও।কতদিন স্কুল বন্ধ থাকবে, তা আগামী সপ্তাহে স্থির করা হতে পারে। এই প্রথম কলকাতার কোনও স্কুল করোনা আতঙ্কে বন্ধ করে দেওয়া হল।

South-Point-Notice

উত্তরাখণ্ড, ওড়িশা, জম্মু-কাশ্মীর, উত্তরপ্রদেশ,দিল্লি, বিহারের পর এবার কলকাতাতেও একটি স্কুল বন্ধ করে দেওয়া হল করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কে। সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করে দিল। যার জেরে পিছিয়ে গেল পরীক্ষার ফলপ্রকাশও। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৭ তারিখ নার্সারি থেকে তৃতীয় শ্রেণির পড়ুয়াদের রিপোর্ট কার্ড হাতে তুলে দেওয়ার কথা ছল। কিন্তু তা পিছিয়ে গিয়েছে। পরবর্তী দিন পরে অভিভাবকদের জানিয়ে দেওয়া হবে। একুশে মার্চ, স্কুলের বার্ষিক অনুষ্ঠান আপাতত বাতিল। আগামী ২৪ তারিখ চতুর্থ ও পঞ্চম শ্রেণির পড়ুয়াদের রেজাল্ট অভিভাবকদের হাতে তুলে দেবে স্কুল কর্তৃপক্ষ। তার জন্য পড়ুয়াদের স্কুলে আসার দরকার হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের খাতা দেখানোর তারিখ ছিল ১৬ থেকে ১৮ তারিখ পর্যন্ত। তাও পিছিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘এক ঘণ্টা পরপর হাত ধোবেন’, করোনা মোকাবিলায় আরও একদফা পরামর্শ মমতার]

পাশাপাশি, বিজ্ঞপ্তিতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কী কী নিতে চলেছে স্কুল কর্তৃপক্ষ, তাও জানানো হয়েছে। নোভেল করোনা ভাইরাস নিয়ে ছাত্রছাত্রী, শিক্ষক এবং স্কুলের সমস্ত কর্মীদের ধারণা স্পষ্ট করতে আলোচনা সভার আয়োজন করা হচ্ছে। ক্লাসরুমগুলি জীবাণুমুক্ত করার কাজ চলছে। পড়ুয়াদের সুরক্ষিত রাখতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), কেন্দ্র ও রাজ্যের সমস্ত নিয়ম মানা হচ্ছে স্কুলের স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য। স্কুল চলাকালীন কোনও পড়ুয়া কিংবা কর্মী অসুস্থ থাকলে, তাদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সাউথ পয়েন্টের জন্য নামী স্কুলের এই পদক্ষেপে চিন্তা বাড়লেও, সন্তানদের স্বাস্থ্যের কথা ভেবে তাঁরা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের দোসর সোয়াইন ফ্লু! কলকাতায় আক্রান্ত একই পরিবারের ছয় সদস্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement