BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘদিন বাদে বিধানসভার লড়াইয়ে সেলিম, বামেদের প্রার্থী তালিকায় নবীন-প্রবীণের বেনজির মিশেল

Published by: Subhajit Mandal |    Posted: March 10, 2021 6:32 pm|    Updated: March 10, 2021 7:53 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: রাজ্যের বিধানসভা নির্বাচনের জন্য দ্বিতীয় দফায় নিজেদের অধীনে থাকা অধিকাংশ আসনে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। প্রত্যাশিতভাবেই বামেদের প্রার্থী তালিকায় নবীন-প্রবীণের চমকপ্রদ মিশেল দেখা গেল। এতদিন ধরে বৃদ্ধ নির্ভর তকমা বামেদের উপর ছিল, তা ঝেড়ে ফেলার মরিয়া চেষ্টা দেখা গেল আলিমুদ্দিনের তরফে। প্রার্থী তালিকায় যেখানে অশোক ভট্টাচার্য, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তীদের মতো চেনা মুখ প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন, তেমনই জায়গা পেয়েছেন ঐশী ঘোষ, মীনাক্ষী মুখোপাধ্যায়, দীপ্সিতা ধর, সায়নদীপ মিত্রদের মতো তরুণরাও।

রাজ্যের যে কেন্দ্রটিতে এবছর সবচেয়ে বেশি নজর ছিল, সেই নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীদের বিরুদ্ধে এবার একেবারে তারুণ্যে ভরা মুখ মীনাক্ষী মুখোপাধ্যায়ের উপর ভরসা রেখেছে বামেরা। রাজ্যের আরেক হেভিওয়েট কেন্দ্র সিঙ্গুরেও প্রার্থী হয়েছেন এসএফআই নেতা সৃজন ভট্টাচার্য। জেএনইউ সভানেত্রী ঐশী ঘোষকে প্রার্থী করা হয়েছে জামুড়িয়া কেন্দ্র থেকে। যুব নেত্রী দীপ্সিতা ধরকে বামেরা প্রার্থী করেছে বালি কেন্দ্র থেকে। চমকপ্রদ ভাবে কামারহাটিতে মদন মিত্রর বিরুদ্ধে বর্তমান বিধায়ক মানস মুখোপাধ্যায়ের উপর ভরসা না রেখে তরুণ মুখ সায়নদীপ মিত্রকে প্রার্থী করা হয়েছে।

[আরও পড়ুন: মমতা-শুভেন্দুদের বিরুদ্ধে তারুণ্যে ভরসা বামেদের, নন্দীগ্রামে প্রার্থী যুবনেত্রী মীনাক্ষী]

এ তো গেল তরুণদের কথা। বেশ চমকপ্রদভাবে এবারের নির্বাচনে বামেরা একাধিক পুরনো সৈনিককে নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘদিন বাদে বিধানসভার লড়াইয়ে ফিরে এসেছেন সিপিএম পলিটব্যুরোর সদস্য মহম্মদ সেলিম। হুগলির চণ্ডীতলা আসনে সেলিমকে প্রার্থী করছে সিপিএম। রায়দিঘি থেকে প্রার্থী হয়েছেন প্রবীণ বাম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। এবারেও যাদবপুর থেকে প্রার্থী করা হয়েছে সুজন চক্রবর্তীকে (Sujan Chakraborty)। পাশের টালিগঞ্জ আসন থেকে প্রার্থী করা হয়েছে টলিউডের চেনা মুখ দেবদূত ঘোষকে। ২০১১ এবং ২০১৬ সালে হারার পরও কসবা কেন্দ্রে চেনা মুখ শতরূপ ঘোষকে প্রার্থী করেছে বামেরা। এছাড়াও শিলিগুড়ি থেকে প্রত্যাশিতভাবেই প্রার্থী হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য। রাজ্যের আরেক দাপুটে প্রাক্তন মন্ত্রী সুভাষ নস্কর প্রার্থী হয়েছেন। চমক দিয়ে বালিগঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে ডঃ ফুয়াদ হালিমকে। এছাড়াও দমদম উত্তরে তন্ময় ভট্টাচার্য, রানাঘাট দক্ষিণ কেন্দ্রে রমা বিশ্বাসদের মতো চেনা মুখকে প্রার্থী হিসেবে দাঁড় করানো  হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement