BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

তারুণ্য-অভিজ্ঞতার মেলবন্ধনে ভোটযুদ্ধে সিপিএম, তরুণ সৈনিকের সঙ্গী সেলিম, সুশান্তরাও

Published by: Sucheta Sengupta |    Posted: February 23, 2021 3:41 pm|    Updated: February 23, 2021 4:02 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: জোট প্রক্রিয়া শেষের মুখে। এবার প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া শুরু আলিমুদ্দিনের। তরুণ প্রজন্মকে গুরুত্ব দিয়ে ঝাড়াই-বাছাই শুরু করল সিপিএম (CPM)। পাশাপাশি অবশ্য অভিজ্ঞতাতেও জোর দেওয়া হচ্ছে। মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, অশোক ভট্টাচার্য বা তন্ময় ভট্টাচার্যরা থাকছেন তালিকায়।

রায়গঞ্জ লোকসভা থেকে দ্বিতীয়বার জিততে পারেননি। তা সত্ত্বেও মহম্মদ সেলিমকে (Md. Selim) বিধানসভায় পাঠাতে তৎপর আলিমুদ্দিনের কর্তারা। হুগলির চণ্ডীতলা আসনে সেলিমকে প্রার্থী করছে সিপিএম। এবারেও যাদবপুর থেকে প্রার্থী করা হচ্ছে সুজন চক্রবর্তীকে (Sujan Chakraborty)। পাশের টালিগঞ্জ আসন থেকে টলিউডের কোনও অভিনেতাকে রাখা হবে প্রার্থী তালিকায়। সেক্ষেত্রে দেবদূত ঘোষ, শংকর চক্রবর্তী বা শ্রীলেখা মিত্রর মধ্যে কোনও একজনকে প্রার্থী হিসাবে বেছে নিতে চলেছেন আলিমুদ্দিনের ভোট ম্যানেজাররা। কসবায় যুবনেতা শতরূপ ঘোষের প্রার্থী হওয়া প্রায় চূড়ান্ত। কলকাতা লাগোয়া বরানগর আসন থেকে প্রার্থী করা হতে পারে ডিওয়াইএফআই-এর (DYFI) রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্রকে।

[আরও পড়ুন: ব্যক্তিগত শত্রুতার জেরেই পামেলাকে ফাঁসিয়েছেন রাকেশ? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

হাওড়ার কোনও একটি আসন থেকে জেএনইউ-এর (JNU) ছাত্রী দীপ্সিতা ধরকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে সিপিএম। তেমনই যুব সংগঠনের রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে আসানসোল বা পাণ্ডবেশ্বরে প্রার্থী করা হতে পারে। প্রাক্তন দুই যুবনেতা তন্ময় ভট্টাচার্যকে উত্তর দমদম ও তাপস সিনহাকে দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর কেন্দ্র নারায়ণগড় থেকে প্রার্থী করা প্রায় চূড়ান্ত। ২০১৬ সালের নির্বাচনে প্রার্থী করেনি পার্টি। তা নিয়ে বিস্তর জলঘোলা হয় পার্টির অন্দরে। এবার ফের সুশান্ত ঘোষকে প্রার্থী করা হচ্ছে। তবে পুরনো কেন্দ্র গড়বেতা থেকে নয়। শালবনি আসন থেকে লড়বেন রাজ্যের প্রাক্তন এই দাপুটে মন্ত্রী। তাঁর জায়গায় গড়বেতা আসনের প্রার্থী হতে পারেন ছোট আঙারিয়াখ্যাত তপন ঘোষ। কামারহাটি কেন্দ্র থেকে বিধায়ক মানস মুখোপাধ্যায় ও রায়দিঘিতে কান্তি গঙ্গোপাধ্যায়কে প্রার্থী করছে আলিমুদ্দিন।

[আরও পড়ুন: অভিষেকের স্ত্রী রুজিরাকে সওয়া এক ঘণ্টা জিজ্ঞাসাবাদ CBI-এর, প্রশ্ন ব্যাংক লেনদেন নিয়ে]

বুধবার সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠক হবে। সেখানে প্রার্থীতালিকা চূড়ান্ত করা হবে। ২৮ তারিখ ব্রিগেড সমাবেশ। তার পরে কোনও একদিন রাজ্য কমিটির সভা ডেকে প্রার্থীতালিকা অনুমোদন করানো হবে বলে আলিমুদ্দিন সূত্রের খবর। রাজ্য কমিটির এক সদস্য জানিয়েছেন, প্রতিটি জেলাকে কেন্দ্রপিছু দু’টি অথবা তিনটি নাম পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সেই মতো প্রার্থীদের নাম আলিমুদ্দিনের পাঠায় জেলা কমিটি। মার্চ মাসের প্রথম সপ্তাহে প্রার্থীতালিকা প্রকাশ করে দিতে পারে বামেরা। শরিকদের প্রার্থীদের নাম চূড়ান্ত করে পাঠাতে আবেদন জানিয়েছেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement