BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনের মধ্যেই তৈরি বিজেপির রাজ্য কমিটি, মহিলা মোর্চায় অগ্নিমিত্রা ও যুবর দায়িত্বে সৌমিত্র খাঁ

Published by: Soumya Mukherjee |    Posted: June 1, 2020 5:00 pm|    Updated: June 1, 2020 5:21 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ঘোষণা হওয়ার কথা ছিল মার্চের মধ্যে। কিন্তু, করোনার জেরে তা স্থগিত হয়ে গিয়েছিল। অবশেষে সোমবার বিকেলে অনলাইনের মাধ্যমে সাংবাদিক বৈঠকে করে নতুন রাজ্য কমিটির তালিকা প্রকাশ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

২০১৯ সালের ডিসেম্বর মাসে তিনটি বিধানসভার উপনির্বাচনেই পরাজয় স্বীকার করতে হয় বঙ্গ বিজেপিকে। তারপরই মুরলিধর রাওয়ের পর্যবেক্ষণে রাজ্য সভাপতি নির্বাচনের প্রক্রিয়া চলে বঙ্গ বিজেপিতে। সেসময় বিভিন্ন নাম নিয়ে আলোচনা হলে দিলীপ ঘোষের উপরেই আস্থা রেখেছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তবে সেসময় রাজ্য সভাপতির নাম ঘোষণা করা ছাড়া কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। পরিবর্তন করা হয়নি মহিলা ও যুব-সহ আটটি মোর্চার সভাপতির নাম। আসলে করোনার জেরে পুরো বিষয়টিই থমকে ছিল এতদিন। এর ফলে চতুর্থ দফা পর্যন্ত হওয়া লকডাউনের পুরো সময়টাতেই বিভিন্ন গুজব ও জল্পনার সৃষ্টি হয়েছিল।

[আরও পড়ুন: কালো মেঘে ঢাকল আকাশ, কিছুক্ষণের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা ]

অবশেষে সোমবার বিকেলে সেই সমস্ত কিছুর অবসান হল। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রাজ্য কমিটির নতুন পদাধিকারিদের নাম ঘোষণা করার পাশাপাশি মোর্চা সংগঠনগুলির সভাপতির নামও ঘোষণা করলেন। নতুন রাজ্য কমিটিতে ১২ জন সহ-সভাপতি. পাঁচজন সাধারণ সম্পাদক ও ১০ জন সম্পাদকের নাম ঘোষণা করা হল। অন্য রাজনৈতিক দল থেকে আসা বিধায়ক ও সাংসদদের গুরুদায়িত্ব দেওয়া হয়েছে এবার বঙ্গ বিজেপির বিভিন্ন কমিটিতে।

দলের রাজ্য কমিটিতে সহ-সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয়েছে বিশ্বপ্রিয় রায় চৌধুরি, ডা. সুভাষ সরকার, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, দেবাশীষ মিত্র, রাজকমল পাঠক, রাজু বন্দ্যোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার, ঋতেশ তিওয়ারি, অর্জুন সিং, ভারতী ঘোষ, মাফুজা খাতুন, দীপেন প্রামাণিক। এর মধ্যে উল্লেখযোগ্য নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছে বারাকপুরে সাংসদ অর্জুন সিং। পাঁচজন সাধারণ সম্পাদকের মধ্যে রয়েছেন মহিলা মোর্চার প্রাক্তন সভানেত্রী ও হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু, সঞ্জয় সিং, রথীন বসু ও পুরুলিয়ার সাংসদ জ্যোর্তিময় সিং মাহাতো।

[আরও পড়ুন: ‘কেন্দ্র অর্থ বরাদ্দ করলেও তা পাচ্ছেন না ক্ষতিগ্রস্তরা’, ফের রাজ্যকে বিঁধলেন দিলীপ]

আর ১০ জন সম্পাদকের মধ্যে রয়েছেন তুষার মুখোপাধ্যায়, তুষার ঘোষ, দীপাঞ্জন গুহ, বরুণ হালদার, বিবেক সোনকার, সব্যসাচী দত্ত, তনুজা চক্রবর্তী, ফাল্গুনী পাত্র, সংঘমিত্র চৌধুরি ও শর্বরী মুখোপাধ্যায়। এর মধ্যে উল্লেখযোগ্য নতুন মুখ হিসেবে দায়িত্ব পেয়েছেন সব্যসাচী দত্ত। এছাড়া মহিলা মোর্চার সভানেত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালকে। লকেট চট্টোপাধ্যায়ের পরিবর্তে এই দায়িত্ব পেলেন তিনি। যুব মোর্চায় দেবজিৎ সরকারের বদলে দায়িত্বে এসেছেন বিষ্ণুপুরে সাংসদ সৌমিত্র খাঁ। এছাড়া দলের এসসি মোর্চার দায়িত্বে এসেছেন বিধায়ক দুলাল বর ও এসটি মোর্চার সভাপতি হয়েছেন সাংসদ খগেন মুর্মু। ওবিসি মোর্চার দায়িত্বে নির্মল কর্মকার, কিষাণ মোর্চার মহাদেব সরকার ও সংখ্যালঘু মোর্চার সভাপতি হয়েছে আলি হুসেন।

দিলীপবাবু আজ আরও জানান, আগামী ৮ জুন রাজ্যের বিজেপি কর্মকর্তাদের নিয়ে অনলাইনে একটি জনসভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর থেকে রাজ্যের পাঁচটি সাংগঠনিক জোনে এক হাজার জন কার্যকর্তা ও হাজার জন শ্রোতা নিয়ে আরও এই ধরনের জনসভা হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement