১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘খোলা প্যান্ডেল হলে বেরিয়ে যাবে জীবাণু’, দুর্গাপুজো কমিটিগুলিকে পরামর্শ মমতার

Published by: Sayani Sen |    Posted: September 14, 2020 4:43 pm|    Updated: September 14, 2020 5:39 pm

West Bengal CM Mamata Banerjee Durga Puja Pandel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতিতে সমস্ত অনুষ্ঠানই কাটছাঁট হয়েছে। দুর্গাপুজোর ভবিষ্যৎই বা কী? পুজো যত এগিয়ে আসছে ততই যেন সেই প্রশ্ন জনমানসে মাথাচাড়া দিচ্ছে। এখনই সে বিষয়ে কিছু জানায়নি রাজ্য সরকার। আগামী ২৫ সেপ্টেম্বর পুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। মুখ্যমন্ত্রী এদিন বলেন, “পুজো (Durga Puja) কমিটিগুলিকে অনুরোধ করব, খোলামেলা প্যান্ডেল করার। কারণ, অনেকেই অঞ্জলি দিতে আসেন। তাতে ভিড় বাড়বে। প্যান্ডেলের একাংশ খোলা থাকলে হাওয়া, বাতাস বইবে। জীবাণু থাকলে তা বেরিয়ে যাবে। যা প্যান্ডেলে ভিতরে থাকা ভেন্টিলেটর দিয়ে বেরনো সম্ভব নয়।” তবে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের পরামর্শ অনুযায়ী একথা বলেছেন বলেও জানান তিনি। আগামী ২৫ সেপ্টেম্বর পুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকের পরই কোভিড পরিস্থিতিতে কীভাবে দুর্গাপুজো হবে, সে সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। 

[আরও পড়ুন: ‘যাঁরা বিশ্বাস করেন করোনা চলে গিয়েছে তাঁদের ভাবা প্রয়োজন’, ফের টুইট উদ্বিগ্ন ধনকড়ের]

করোনা বিধি মেনে চলতি বছরে কীভাবে দুর্গাপুজোর আয়োজন করা হবে, তা নিয়ে সম্প্রতি একটি ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যাতে উল্লেখ ছিল চলতি বছর রাতভর প্যান্ডেলে ঘোরা যাবে না। কারণ পুজোর দিনগুলিতে কারফিউ হবে। এছাড়াও পুজো সংক্রান্ত নানা বিধিনিষেধের কথা উল্লেখ ছিল ওই মেসেজে। যা পুলিশের নজরে আসামাত্রই শোরগোল শুরু হয়। ভুয়ো মেসেজ প্রসঙ্গে অত্যন্ত ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভুয়ো মেসেজ ছড়ানোর প্রসঙ্গে নাম না করে বিজেপিকেই দায়ী করেন তিনি। তড়িঘড়ি ধরপাকড়ের নির্দেশ দেন। যারা এই কাজ করেছে তাদের কান ধরে ওঠবোস করানোর পরামর্শ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। সেই অনুযায়ী ভুয়ো মেসেজ ছড়ানোর দায়ে ইতিমধ্যেই কলকাতা এবং রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

[আরও পড়ুন: ‘মনে জোর রাখুন’, নিজে কোভিড আক্রান্ত হয়েও অনুপ্রেরণা জোগাচ্ছেন CP অনুজ শর্মা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে