BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

অধীরকে কড়া চিঠি দিয়ে প্রদেশ কংগ্রেসের পদ থেকে ইস্তফা সোমেনপুত্র রোহন মিত্রর

Published by: Sulaya Singha |    Posted: July 14, 2021 11:16 am|    Updated: July 14, 2021 12:27 pm

West Bengal Congress leader Somen Mitra's son Rohan Mitra leaves post sparking speculation | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিলেন সোমেন-পুত্র রোহন মিত্র (Rohan Mitra)। প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরীকে কড়া ভাষায় চিঠি পাঠিয়েই পদত্যাগের কথা জানালেন প্রয়াত সাংসদের ছেলে।

আজই প্রদেশ নেতাদের নিয়ে বৈঠকে বসার কথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury)। তার আগেই ইস্তফাপত্র পাঠান রোহন। তিন পাতার ইস্তফাপত্রে অধীর চৌধুরীর প্রদেশ কংগ্রেস পরিচালনা নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন রোহন। অধীরের জমানায় যে বারবার তাঁকে অপমানিত করা হয়েছে, সে কথাও উল্লেখ করতে ভোলেননি তিনি। পিতা সোমেন মিত্র প্রদেশ কংগ্রেস সভাপতি থাকা সত্ত্বেও যুব কংগ্রেসের নির্বাচনে কীভাবে হারানো হয়েছিল, তারও উল্লেখ রয়েছে।

[আরও পড়ুন: রাজ্যের ৫টি বিধানসভার উপনির্বাচন দ্রুত করানোর দাবি, নির্বাচন কমিশনে যাচ্ছে TMC]

তবে ক্ষোভ উগরে দেওয়ার পাশাপাশি প্রদেশ কংগ্রেস সভাপতি পদের জন্য অধীরই যে যোগ্য, তাও স্পষ্ট জানিয়েছেন তিনি। চিঠিতে রোহনের দাবি, “অধীর চৌধুরী যোগ্য নেতা। কিন্তু যাঁদের নিয়ে চলছেন বা সংগঠন পরিচালনা করছেন, তাঁদের কোনও গ্রহণযোগ্যতা নেই। সেই কারণেই কংগ্রেসের এই হাল। একুশের বিধানসভা নির্বাচনে হারের পরও কংগ্রেসকে নতুন করে সাজানোরও কোনও উদ্যোগ দেখা যাচ্ছে না।” সেই কারণেই ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি। তবে দলের পদ ছাড়লেও আপাতত কংগ্রেস ছাড়ার  কোনও পরিকল্পনা নেই বলেই পরিষ্কার করে দিয়েছেন রোহন।

উল্লেখ্য, রোহনকে বাঁকুড়ার পর্যবেক্ষক করা নিয়ে দীর্ঘদিন ধরেই তাঁর ক্ষোভ ছিল অধীরের বিরুদ্ধে।  তাঁকে মায়ের কাছাকাছি থাকার পরামর্শ দিয়েও প্রদেশ কংগ্রেসের এহেন দ্বিচারিতা মেনে নিতে পারছিলেন না তিনি। এমনকী,  প্রথম দফায় সভাপতি পদ হারিয়ে ‘প্রতিহিংসা পরায়ণ’ হয়ে ওঠেন অধীর বলে অভিযোগ রোহনের। তাঁর দাবি, রোহনের যুব কংগ্রেসের সভাপতি হওয়ার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছিলেন অধীরই। ফলে তাঁর প্রদেশ কংগ্রেসের পদ থেকে সরে দাঁড়ানোর জল্পনা আগেই তৈরি হয়েছিল। এবার সেই জল্পনা সত্যি করেই ইস্তফা দিলেন রোহন।    

[আরও পড়ুন: ময়দানে প্রাতঃভ্রমণকারীর উপর হামলা, ছুরির কোপ মেরে ছিনতাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement