BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কৃষকদের স্বার্থে বড়সড় পদক্ষেপ, রাজ্যের ১০৯টি চেকপোস্ট বন্ধ করার ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: March 11, 2020 3:23 pm|    Updated: March 11, 2020 3:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের স্বার্থে বড়সড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। কৃষিজাত পণ্য যাতায়াতের বাধা কাটাতে বুধবার নবান্ন থেকে রাজ্যের ১০৯টি চেকপোস্ট তুলে দেওয়া হবে বলেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চেকপোস্টের কারণে শষ্য নষ্ট হওয়ার একাধিক অভিযোগ পেয়েই এই সিদ্ধান্ত বলে জানালেন তিনি।

বুধবার বেলা ৩টে নাগাদ নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান তিনি। এরপরই কৃষকদের সুবিধার্থে ১ এপ্রিল থেকে রাজ্যে ১০৯টি চেকপোস্ট তুলে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, মাছ বা শষ্য নিয়ে যাওয়ার ক্ষেত্রে চেকপোস্ট গুলিতে প্রত্যেকটি গাড়ি পরীক্ষা করা হয়। স্বাভাবিকভাবেই এতে একেকটি গাড়িকে ৩ থেকে ৪ ঘণ্টাও দাঁড়িয়ে থাকতে হয়। ফলে অনেকক্ষেত্রে মাছ ও সবজি নষ্ট হয়ে যায়। ক্ষতির মুখে পড়তে হয় কৃষকদের। তাঁর কথায়, দীর্ঘদিন ধরেই কৃষকরা একথা তাঁকে জানিয়েছেন সেই কারণেই এই পদক্ষেপ। তবে চেকপোস্ট তুলে দেওয়া হলেও সেখানকার কর্মীরা কর্মহীন হবে না বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রত্যেককে নিকটবর্তী কিষাণ মাণ্ডিতে নিয়োগ করা হবে বলে জানান তিনি। পাশাপাশি এই চেকপোস্ট তুলে দেওয়ায় ২০০ কোটি টাকা রাজস্বে ক্ষতি হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: করোনা সন্দেহে কলকাতার হাসপাতালে ভরতি বেহালার প্রৌঢ়া, নাইসেডে পাঠানো হল নমুনা]

এছাড়াও করোনা প্রসঙ্গে কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন করা হলে তা এড়িয়ে যান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বেলেঘাটা আইডিতে করোনা সন্দেহে ৩ জন ভরতি রয়েছেন। তবে রিপোর্ট এখনও হাতে আসেনি। তাই এখনও পর্যন্ত এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ০। খাসির মাংসের দর বৃদ্ধি প্রসঙ্গে প্রশ্ন করা হলেও মুখ খোলেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: যুবসমাজকে বিভ্রান্ত করার অভিযোগ, বিতর্কিত ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে FIR]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement