BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আগামিকাল উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ, জানতে চোখ রাখুন এই ওয়েবসাইটগুলিতে

Published by: Bishakha Pal |    Posted: May 26, 2019 5:47 pm|    Updated: May 26, 2019 5:47 pm

West Bengal Higher Secondary results to be announced tomorrow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাধ্যমিকের পর এবার উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের পালা। সোমবার, ২৭ জুন ফলাফল প্রকাশ করবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সংসদের সভাপতি মহুয়া দাস জানিয়েছেন, দশম স্থান পর্যন্ত মেধাতালিকাও প্রকাশ করা হবে এদিন। সকাল ১০টায় রবীন্দ্র মিলন মঞ্চে হবে সাংবাদিক বৈঠক। এরপরই ফলাফল প্রকাশিত হবে ওয়েবসাইটে। বিভিন্ন ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে জানা যাবে ফলাফল। মার্কশিট দেওয়া শুরু হবে সকাল সাড়ে ১০টা থেকে।

এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮ লক্ষ ১৬ হাজার ২৮৩ জন। পরীক্ষা শুরু হয়েছিল ২৬ ফেব্রুয়ারি। শেষ হয় ১৩ মার্চ। পরীক্ষার ৭৪ দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল। সোমবার সকাল ১১টা থেকে সংসদ নির্ধারিত ওয়েবসাইটে নিজেদের রেজিস্ট্রেশন নম্বর দিলেই ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। এসএমএসের মাধ্যমেও জানা যাবে ফল। ওই একই দিনে সংসদ জানিয়ে দেবে আগামী বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা কবে থেকে শুরু হবে। নম্বরের সঙ্গে মার্কশিটে থাকবে গ্রেডেশনও।

[ আরও পড়ুন: প্রতিবেশীকে ধর্ষণের ‘অপবাদ’, অপমানে আত্মঘাতী ব্যক্তি ]

যে ওয়েবসাইটগুলি থেকে ফলাফল জানা যাবে, সেগুলি হল- wbchse.nic.in, wbresults.nic.in, exametc.com, results.shiksha, westbengal.shiksha, westbengalonline.in, indiaresults.com, examresults.net, technoindiagroup.com, technoindiauniversity.ac.in, tigpublicschool.org। এই ওয়েবসাইটগুলিতে গিয়ে নির্দেশ মতো এগোলেই জানা যাবে ফলাফল। এছাড়া WB12<রোল নম্বর> টাইপ করে পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/5676750 নম্বরে। তাহলেও জানা যাবে ফলাফল।

প্রসঙ্গত, এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তার ব্যবস্থা করে সংসদ। পরীক্ষার হলে প্রবেশের সময় কারও কাছে মোবাইল পাওয়া গেলে, তা বাজেয়াপ্ত হবে বলে নির্দেশিকা জারি হয়। এবং অপরাধের গুরুত্ব বিবেচনা করে, তার রেজিস্ট্রেশন বাতিল হতে পারে আজীবনের জন্য, এমন হুঁশিয়ারিও দিয়ে রেখেছিল সংসদ। শেষ পর্যন্ত প্রশ্নফাঁস এড়ানো গিয়েছে। পরীক্ষাও মিটেছে কার্যত নির্ঝঞ্ঝাটে। এবার ফলপ্রকাশের পালা। মাধ্যমিকের প্রথম দশজনের তালিকায় স্থান পেয়েছিলেন ৫১ জন। এবার উচ্চমাধ্যমিকে কতজন মেধাতালিকায় স্থান পাবে, তা জানা যাবে সোমবার।

[ আরও পড়ুন: নয়া দায়িত্ব পেয়েই পুরনো কর্মীদের গুরুত্ব দিয়ে ফিরিয়ে আনতে চান জিতেন্দ্র ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে