BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

প্রাথমিকে সাড়ে ১০ হাজার শিক্ষক নিয়োগ, অনলাইনেই হবে কাউন্সিলিং, প্রকাশ্যে সময়সূচি

Published by: Paramita Paul |    Posted: July 6, 2021 9:59 pm|    Updated: July 6, 2021 11:10 pm

West Bengal: Notification for counselling of 10,500 primary teachers to start soon | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

কলহার মুখোপাধ্যায়: মুখ্যমন্ত্রীর ঘোষণা মত প্রাথমিকে ১০ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের কাউন্সিলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ হল। পূর্বের ঘোষণা মত প্রাথমিক শিক্ষা পর্ষদ মঙ্গলবার সন্ধ্যায় নির্ঘণ্ট প্রকাশ করে। পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য ঠিক এক সপ্তাহ আগে নির্ঘণ্ট প্রকাশের কথা জানিয়েছিলেন। এদিন সেই মোতাবেক নির্ঘণ্ট প্রক্রিয়াকরণের বিজ্ঞপ্তি সরকারিভাবে পর্ষদের ওয়েবসাইটে প্রকাশ হল।

বিজ্ঞতিতে জানানো হয়েছে, আগামী ১২ জুলাই থেকে ১৯ জুলাই অবধি অনলাইনে প্রার্থীরা তাদের রোল নম্বর ও জন্মতারিখ দাখিল করে জেলা নির্বাচন করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের পছন্দসই জেলা নির্বাচন করার সুবিধা থাকছে। প্রাইমারিতে এই প্রথমবার অনলাইনে কাউন্সিলিং হবে তার জন্য প্রার্থীদের এর জন্য রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইনে কাউন্সিলিং হওয়ার পর জেলা অনুযায়ী প্যানেল তৈরি করে সংশ্লিষ্ট জেলার ডিপিএসসি থেকে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘আমাদের শরীরেও বিষ ঢুকিয়েছে’, পুলিশের কাছে দেবাঞ্জনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ সহযোগীদের]

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পুজোর আগে রাজ্যে প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের মোট ২৪ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। কোনও লবি নয়, সম্পূর্ণ মেধার ভিত্তিতে এই নিয়োগ সম্পন্ন করবে রাজ্য সরকার, স্পষ্ট জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপর সেই কাজ শেষ করতে আরও তৎপর হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে ১০ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ করার কাজ শুরু হয়ে গেল। বিধানসভা নির্বাচনে আগে প্রাথমিকে নিয়োগ হয়েছিল। প্রায় সাড়ে পাঁচ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগপত্র হাতে পেয়ে গিয়েছিলেন। প্রার্থীদের মধ্যে প্রায় সবাই যোগদান করে নিয়েছিলেন।

নিয়োগ প্রক্রিয়া শুরুর পর খুশির আবহাওয়া প্রার্থীদের মধ্যে। চাকরিপ্রার্থীদের সংগঠন রাধাকৃষ্ণণ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সম্পাদক সুখেন মণ্ডল জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী অবশিষ্ট ১০ হাজার ৫০০ শিক্ষককে নিয়োগপত্র তুলে দেওয়ার প্রক্রিয়া দ্রুত শেষ হবে, এই আশা করছি।তিনি আরও বলেন, কোভিডবিধি মেনে অনলাইন কাউন্সিলিং করার ব্যবস্থার ফলে সুষ্ঠভাবে প্রক্রিয়া সম্পন্ন হবে আশা করছি। অল বেঙ্গল ডিএলএড স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, সভাপতি স্বদেশ ঘোষ জানিয়েছেন, “এই দিনটা চাকরিপ্রার্থীদের কাছে খুব সৌভাগ্যের দিন। আমরা মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আশা করা যায় অনলাইনে কাউন্সিলিং প্রক্রিয়া নির্বিঘ্নে ভাবেই সম্পন্ন হবে।”

[আরও পড়ুন: কলকাতায় অনিশ্চিত সাড়ে ১৪ লক্ষ মানুষের দ্বিতীয় ডোজের টিকা, চিন্তায় পুরসভা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement