BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহিলাদের জন্য বিপুল কর্মসংস্থান, সাড়ে ৪ হাজার কনস্টেবল নিয়োগের সম্ভাবনা রাজ্যে

Published by: Tiyasha Sarkar |    Posted: April 6, 2022 5:43 pm|    Updated: April 6, 2022 5:55 pm

West Bengal Police to Recruite 4500 Female Staff | Sangbad Pratidin

গৌতম ব্রহ্ম: মহিলা নিরাপত্তা নিশ্চিত করতে বড়সড় পদক্ষেপ। শীঘ্রই প্রায় সাড়ে চার হাজার লেডি কনস্টেবল নিয়োগ করতে চলেছে রাজ্য, এমনটাই সূত্র মারফত খবর। তবে নিয়োগ সংক্রান্ত বিস্তারিত এখনও জানা যায়নি।

সূত্র মারফত জানা গিয়েছে, অবিলম্বে জেলা পুলিশ ও কমিশনারেটের অধীনে মোট সাড়ে চার হাজার মহিলা নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। লেডি কনস্টেবল পদেই নিয়োগ করা হবে বলে খবর। দেড়শো ব্যাটেলিয়নে মোট নিয়োগ করা হবে সাড়ে চার হাজার কর্মীকে। এই নিয়োগ নিয়ে ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আলোচনা করেছেন বলে খবর। শোনা যাচ্ছে, সবুজসংকেতও দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফলে মনে করা হচ্ছে, শীঘ্রই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। তবে এই নিয়োগের ক্ষেত্রে খেলাধুলা ও ক্যারাটেতে পারদর্শী মহিলারা অগ্রাধিকার পাবেন বলে জানা গিয়েছে। কিন্তু কীভাবে নিয়োগ এ করা তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: মনোজিতের সঙ্গে বিবাহবিচ্ছেদ বৈশাখীর, ‘মুক্তির স্বাদ পেল’, বলছেন শোভন]

বরাবরই মুখ্যমন্ত্রী মহিলাদের স্বাবলম্বী হওয়ার কথা বলেন। মহিলারা যাতে উপার্জন করতে পারেন, সব সময় সেদিকে নজর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক প্রকল্প চালু করেছেন মহিলাদের জন্য। এবার মহিলাদের জন্য বিপুল কর্মসংস্থান রাজ্যে। লেডি কনস্টেবল পদে একসঙ্গে নিয়োগ হতে চলেছে সাড়ে চার হাজার মহিলা।

অন্যদিকে, আগামী ২১ এপ্রিল বইমেলা প্রাঙ্গনে নগরোন্নয়ন দপ্তর ও দমকলের বৈঠক। সেখানে থাকবেন মেয়র ফিরহাদ হাকিম ও মন্ত্রী সুজিত বসু-সহ অন্যান্যরা। ট্যাংরা অগ্নিকাণ্ড থেকে শিক্ষা নিয়ে কলকাতার বিভিন্ন এলাকার অগ্নিনির্বাপন ব্যবস্থার সার্ভে করা হবে বলে খবর। খতিয়ে দেখা হবে সব জায়গার অগ্নিনির্বাপন ব্যবস্থা, রাস্তা ঘাট, যাবতীয় বিষয়। কারণ অনেকক্ষেত্রেই অগ্নিকাণ্ডের পর গাড়ি নিয়ে ঢুকতে অসুবিধা হয় দমকলের। সেই বিষয়গুলিও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু।  

[আরও পড়ুন: SSC নিয়োগ মামলা: FIR করল সিবিআই, প্রোগ্রাম অফিসারকেও হাজিরা দিতে হবে নিজাম প্যালেসে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে