BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যাত্রী অমিল, ৭ দিনের মধ্যেই বাড়তি ভাড়া প্রত্যাহারের সিদ্ধান্ত ট্যাক্সি সংগঠনের

Published by: Abhisek Rakshit |    Posted: August 7, 2020 6:37 pm|    Updated: August 7, 2020 6:37 pm

West Bengal: Taxi union withdraws additional fare

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: সাতদিনও হল না। ট্যাক্সির (‌Taxi)‌ বর্ধিত ভাড়া প্রত্যাহার করে নিতে বাধ্য হল ট্যাক্সি মালিকরা। শুক্রবার বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন বা বিটিএ–র তরফে জানিয়ে দেওয়া হয়, আগের মতোই প্রথম দু’‌কিলোমিটার যাত্রীরা ৩০ টাকা ভাড়াতেই যেতে পারবেন। দিন কয়েক আগেই সেই ভাড়া ৫০ টাকা করা হয়েছিল। কিন্তু সরকারের চাপ এবং সাধারণ মানুষের ট্যাক্সির থেকে মুখ ফিরিয়ে নেওয়া দেখেই ট্যাক্সি মালিকরা ভাড়া কমানোর সিদ্ধান্ত নেয়।

[আরও পড়ুন: এক শরীরে দু’বার বাসা বাঁধছে করোনা! আশঙ্কা কমাতে নতুন পদ্ধতিতে চিকিৎসা হবে কলকাতা মেডিক্যালে]

বিটিএ সভাপতি বিমল গুহ এই প্রসঙ্গে বলেন, ‘‌‘‌সাধারণ মানুষের কথা ভেবে এই ভাড়া কমানো হল। তবে জ্বালানির দাম যে ভাবে বাড়ছে তাতে সমস্যায় সবাই।’‌’‌ পরিবহন দপ্তরের তরফে জানানো হয়েছে, এইভাবে সরকারের নির্দেশিকা ছাড়া ভাড়া বাড়ানো যায় না। তাই ট্যাক্সি সংগঠনগুলিকে ভাড়া কমানোর বিষয়ে সরকারের তরফে বলা হচ্ছিল। সব কিছুর নিয়ম আছে। বেআইনিভাবে অতিরিক্ত ভাড়া নিয়ে গাড়ি চালালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: মমতার পালটা! অন্য দলের কর্মীদের বিজেপি পরিবারের সদস্য হওয়ার ডাক দিলীপের]

এর আগে ১ আগস্ট সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই আচমকাই বেড়ে যায় ট্যাক্সি ভাড়া। উঠলেই ৫০ টাকা ভাড়া গুনতে হবে যাত্রীদের। যদিও মিটার রিডিংয়ে তা ৩০ টাকাই দেখাবে। এমনটাই জানানো হয় ট্যাক্সি মালিকদের পক্ষ থেকে। বেঙ্গল ট্যাক্সি সংগঠনের (BTA) তরফে জানিয়ে দেওয়া হয়, শনিবার থেকে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা। তবে পুলিশ ও পরিবহণ দপ্তরের তরফে পরিষ্কার জানানো হয়েছে, এভাবে ভাড়া বাড়ানো বেআইনি। কেউ অতিরিক্ত ভাড়া দাবি করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। তাতেও অবশ্য তা থেমে যায়নি। বর্দ্ধিত ভাড়াই নিতে থাকে ট্যাক্সিচালকরা। শেষপর্যন্ত অবশ্য নিজেদের আগের অবস্থান থেকে সরে আসতে বাধ্য হল তাঁরা। কিছুটা সরকারের চাপ, আর কিছুটা সাধারণ মানুষের ট্যাক্সির থেকে মুখ ফিরিয়ে নেওয়া দেখেই এই সিদ্ধান্ত ট্যাক্সি মালিকদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে