১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘পশ্চিমবঙ্গ ভাগ হবে না’, বিজেপির পার্টিলাইন স্পষ্ট করে দিলেন দিলীপ ঘোষ

Published by: Paramita Paul |    Posted: June 22, 2021 6:11 pm|    Updated: June 22, 2021 7:01 pm

West Bengal will not be divided says BJP state President Dilip Ghosh । Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ‘বঙ্গভঙ্গে’র দাবি উঠেছে বিজেপির অন্দরে। কেউ উত্তরবঙ্গকে স্বাধীন রাজ্য করার দাবি জানিয়েছেন তো কউ আবার ‘রাঢ়বঙ্গ’কে পৃথক রাজ্য করার কথা বলছেন। এ ধরনের দাবি ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। বিজেপি বাংলাকে ভাঙতে চাইছে বলে প্রচারও শুরু হয়ে গিয়েছে। এর মাঝেই সাংবাদিক বৈঠক করে ‘পার্টিলাইন’ স্পষ্ট করে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (BJP State President Dilip Ghosh)। কী বললেন তিনি?

দিলীপ ঘোষ সাফ জানিয়ে দিলেন, “আলাদা রাজ্যের মত একান্ত ব্যক্তিগত। পশ্চিমবঙ্গ (West Bengal) ভাগ হবে না, এটা দলের মত।” একইসঙ্গে পৃথক রাজ্যের দাবি জানানো নেতাদেরও কড়া বার্তা দিলেন দিলীপ। বললেন, “পার্টিতে থাকতে হলে দলের মত মেনে থাকতে হবে। আর পার্টিলাইন একটাই, পশ্চিমবঙ্গ ভাগ হবে না।” একইসঙ্গে তাঁর খোঁচা, “যাঁরা এ দাবি জানাচ্ছেন তাঁরা বিভিন্ন দল থেকে বিজেপিতে এসেছে। বিজেপি এক রাজ্যের পক্ষেই সওয়াল করে।” দিলীপ ঘোষের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: কলকাতা মেট্রোয় চাকরির নামে প্রতারণার অভিযোগ, গ্রেপ্তার ৪ যুবক]

পৃথক রাজ্যের দাবি ওঠা নিয়েও রাজ্য সরকারকে বিঁধেছেন দিলীপ। রাজ্যের বিভিন্নপ্রান্তের মানুষ সরকারি প্রকল্প থেকে বিচ্ছিন্ন বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কথায়, তৃণমূল সরকারের শাসনে বহু মানুষ বঞ্চিত। বঞ্চনার শিকার হয়ে মানুষ পৃথক রাজ্যের দাবি জানাচ্ছে। আর মানুষের দাবি কোনও কোনও জনপ্রতিনিধি প্রকাশ্যে তুলে ধরছেন।” রাজ্যের সকল মানুষের সমানাধিকারের জন্য বিজেপি আন্দোলন চালিয়ে যাবে বলেও জানান রাজ্য সভাপতি। সবমিলিয়ে চাপের মুখে ‘বঙ্গভঙ্গ’-র দাবি থেকে রাজ্য বিজেপি নিজেদের দূরত্ব বজায় রাখল এবং বুঝিয়ে দিল বিজেপিতে থাকতে হলে দলের মত মানতেই হবে।

[আরও পড়ুন: IB অফিসার সেজে অপহরণ, ছক ফাঁস কয়েকদিনেই, উদ্ধার নদিয়ার অপহৃত ব্যবসায়ী]

উল্লেখ্য, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা হোক। এমন দাবি করেছেন বিজেপি সাংসদ জন বার্লা। এর পর জঙ্গলমহলেও একই দাবি উঠতে পারে। কারণ, উন্নয়ন থেকে বঞ্চিত রাঢ়বঙ্গও। সোমবার এহেন মন্তব্য করে নতুন করে বিতর্ক উসকে দিয়েছিলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। তাঁদের এই দাবি ঘিরে বিতর্ক বেঁধেছে। এবার সেই বিতর্ক থেকে দলকে বাঁচাতে সাংসদদের মন্তব্যের সঙ্গে দূরত্ব বাড়ালেন বিজেপির রাজ্য সভাপতি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement