BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

IB অফিসার সেজে অপহরণ, ছক ফাঁস কয়েকদিনেই, উদ্ধার নদিয়ার অপহৃত ব্যবসায়ী

Published by: Sucheta Sengupta |    Posted: June 22, 2021 4:17 pm|    Updated: June 22, 2021 4:22 pm

Kidnapped businessman of Nadia rescued from a banquate at Airport area | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ব্যুরো: কয়েকদিনের মধ্যে কল্যাণীর (Kalyani) ব্যবসায়ী অপহরণ কাণ্ডের কিনারা করল পুলিশ।  নদিয়ার কল্যাণী অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করা হল এয়ারপোর্ট থানা এলাকার এক ব্যাংকোয়েট থেকে। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ৭ জনকে। পুলিশ সূত্রে খবর, গোয়েন্দা আধিকারিক সেজে ওই ব্যবসায়ীকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে অপহরণ (Kidnap) করা হয়েছিল। মুক্তিপণ বাবদ চাওয়া হয় ৫ লক্ষ টাকা। তবে সেই টাকা আদায় আর হল না। তার আগেই পুলিশের জালে পাকড়াও অপহরণকারীরা। গৃহকর্তাকে ফিরে পেয়ে স্বস্তিতে পরিবার। তদন্তকারীদের ভূমিকার প্রশংসা করেছেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, দিন কয়েক আগে কল্যাণী থেকে সুজয় বিশ্বাস নামে এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়। আইবি (IB) অফিসারের পরিচয় দিয়ে তাঁকে অপহরণ করেছিল পাঁচজন। এরপর তাকে গাড়িতে তুলে নিয়ে আসা হয় কলকাতায়। এয়ারপোর্টের (Airport) কাছে তাকে একটি জায়গায় রাখা হয়। অপহরণকারীরা জানায়, ৫ লক্ষ টাকা মুক্তিপণ না দিলে তাঁকে ছাড়া হবে না। পরিবারের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। তদন্ত শুরু হয়। এদিকে, মুক্তিপণের টাকা চেয়ে বারবার চাপ দিতে থাকে অপহরণকারীরা। তবে তাদের সেই প্রচেষ্টা সফল হয়নি।

[আরও পড়ুন: হারের কারণ খুঁজতে ২৯ জুন বৈঠকে BJP, সংগঠনে রদবদল নিয়ে আলোচনার সম্ভাবনা]

মঙ্গলবার দুপুর নাগাদ এয়ারপোর্ট থানা এলাকার একটি ব্যাংকোয়েট থেকে সুজয় বিশ্বাসকে উদ্ধার করে পুলিশ। অপহরণকারীরা সংখ্যায় ৫ নয়, ছিল সাতজন। তারা সকলেই গ্রেপ্তার হয়েছে বলে খবর। কিন্তু কী কারণে সুজয়কে বাড়ি থেকে এভাবে তুলে নিয়ে যাওয়া হল? নিছকই টাকা আদায়ের লক্ষ্য নাকি পুরনো কোনও শত্রুতা? এর উত্তর খুঁজছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে একজন আইনজীবীও রয়েছে। উদ্ধার হওয়া ব্যবসায়ীকে নিরাপদে ফিরিয়ে দেওয়া হয় বাড়িতে। ঘটনার বিস্তারিত তদন্তে নেমেছে পুলিশ।

[আরও পড়ুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গোপনে সাক্ষাৎ, তৃণমূলে যোগ দিচ্ছেন প্রণবপুত্র অভিজিৎ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement