Advertisement
Advertisement
Park Street Metro

কেন জলে ডুবল পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন? কারণ জানাল কর্তৃপক্ষ

বহু প্রাকৃতিক দুর্যোগের সাক্ষী থেকেছে শহর কলকাতা। একের পর এক রাস্তা, রেললাইন জলমগ্ন হলেও তিলোত্তমার 'লাইফলাইন' মেট্রো স্টেশন কবে জলে ডুবেছে, তা কেউই মনে করতে পারছে না। কিন্তু রেমাল-এর দাপটে সেই রেকর্ড ভেঙে গেল মঙ্গলবার। মেট্রো কর্তৃপক্ষ দায় ঠেলেছে কলকাতা পুরসভার ঘাড়েই।

Why Park Street Metro station water logged

জলমগ্ন হয়েছে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন।

Published by: Paramita Paul
  • Posted:May 27, 2024 7:12 pm
  • Updated:May 27, 2024 7:51 pm

নব্যেন্দু হাজরা: বেনজিরভাবে জলমগ্ন হয়েছে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন। হাঁটু জলে ডুবেছে স্টেশনের সাবওয়ে। কীভাবে এই ঘটনা ঘটল? কীভাবে জল ঢুকল স্টেশনে? সোমবার বিজ্ঞপ্তি জারি করে সেই কারণ জানাল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। স্টেশন জলমগ্ন হওয়ার ঘটনায় তারা দায় ঠেলেছে কলকাতা পুরসভার ঘাড়েই।

এর আগেও বহু প্রাকৃতিক দুর্যোগের সাক্ষী থেকেছে শহর কলকাতা। সেই সময় একের পর এক রাস্তা, রেললাইন জলমগ্ন হলেও তিলোত্তমার ‘লাইফলাইন’ মেট্রো স্টেশন কবে জলে ডুবেছে, তা কেউই মনে করতে পারছে না। কিন্তু রেমাল-এর দাপটে সেই রেকর্ড ভেঙে গেল সোমবার। কী কারণে এই ঘটনা ঘটল, তার ব্যাখ্যা দিয়ে বিজ্ঞপ্তি জারি করল মেট্রো কর্তৃপক্ষ। 

Advertisement

[আরও পড়ুন: IPL-এ শাহরুখের সাফল্যে ‘গাত্রদহ’ অমিতাভের! কাব্য মারানের কান্নায় কষ্টে বিগ বি]

তারা জানিয়েছে, সমস্যা কলকাতা পুরসভার তরল বর্জ্য নিষ্কাশনের পাইপে। জল জমার কারণ অনুসন্ধান করতে নেমে মেট্রোর ইঞ্জিনিয়াররা দেখতে পান, সাবওয়ের ছাদের কাছাকাছি রয়েছে পুরসভার নোংরা জল সরানোর পাইপ। সেই পাইপেই গলদ। পাইপের একাধিক জায়গা ফেটে গিয়েছে। ফলে স্টেশনের ডি ওয়ালের ধার দিয়ে প্রচুর জল সাবওয়েতে ঢুকেছে। গোটা সাবওয়ে জলমগ্ন হয়ে পড়ে। যদিও বিষয়টি নিয়ে কলকাতা পুরসভার তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

Advertisement

প্রসঙ্গত, সোমবার সকালে জল থই থই হয়ে যায়  মেট্রো ট্র্যাক। পার্ক স্ট্রিট-এসপ্ল্যানেড মেট্রো স্টেশন জলমগ্ন হয়ে পড়ে। তার ফলে এদিন সকালে আংশিক বন্ধ ছিল পরিষেবা। দীর্ঘ সময় গিরিশ পার্কের পর থেকে কবি সুভাষ পর্যন্ত বন্ধ ছিল মেট্রো পরিষেবা। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে ভোগান্তির শিকার হন অফিসযাত্রীরা।

[আরও পড়ুন: ‘বিপদের আশঙ্কা’, বৈভবের জামিনের বিরোধিতায় আদালতে ভেঙে পড়লেন স্বাতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ