BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্ষমতায় এলে ৭২ ঘণ্টার মধ্যে কাটমানি ফেরত, প্রতিশ্রুতি বঙ্গ বিজেপির

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2019 9:21 pm|    Updated: July 2, 2019 9:21 pm

Will return cutmoney within 72 hours of assuming power: BJP

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: হাজরা মোড়ের সভা মঞ্চ থেকে কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে আক্রমণের নিশানা করলেন বিজেপি নেতারা। দল রাজ্যে ক্ষমতায় এলে ৭২ ঘণ্টার মধ্যে যারা কাটমানি নিয়েছে তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি দখল করে সাধারণ মানুষকে টাকা ফেরত দেওয়ারও প্রতিশ্রুতি দিলেন রাজ্য বিজেপি নেতারা। একইসঙ্গে গেরুয়া শিবিরের হুঁশিয়ারি, কাটমানি ইস্যুতে আন্দোলনের তীব্রতা আরও বাড়বে।

[আরও পড়ুন: তফসিলিদের উন্নয়নে দেশের সেরা বাংলা, স্বীকৃতি দিল মোদি সরকার]

কাটমানি ইস্যুতে জেলায় জেলায় টাকা ফেরতের দাবিতে আন্দোলনে নেমেছে বিজেপির যুব মোর্চা। মঙ্গলবার কলকাতায় হাজরা মোড়ে ছিল যুব মোর্চার অবস্থান-বিক্ষোভ। যে অবস্থান মঞ্চে উপস্থিত বিজেপি নেতা সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হন। সায়ন্তন বসু বলেন, “বিজেপিকে ক্ষমতায় আসার সুযোগ করে দিন। তৃণমূলের যারা কাটমানি খেয়েছে ৭২ ঘণ্টার মধ্যে তাদের জমি-বাড়ি-স্থাবর-অস্থাবর সম্পত্তি দখল করে গরিবদের টাকা ফিরিয়ে দেব। টাকা ফেরতের দায়িত্ব বিজেপি সরকার নেবে।” তৃণমূল নেতাদের উদ্দেশে বিজেপির যুব সংগঠন যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকারের হুঁশিয়ারি, ২১ জুলাইয়ের সভায় আসার আগে কাটমানির টাকা ফেরত দিয়ে তবেই বাসে উঠবেন। নাহলে রাস্তায় মানুষ দাঁড়িয়ে থাকবে।

তাঁর বক্তব্য, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যাঁরা তৃণমূল না ছাড়বেন বুঝব তাঁরাও কাটমানি নিয়েছেন। পুলিশকে হুঁশিয়ারি দিয়ে মঞ্চে উপস্থিত বিজেপি নেত্রী তথা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ বলেন, “আপনাদের ছবি আমাদের দেওয়ালে বাঁধিয়ে রাখব। পরে ক্ষমতায় এলে আপনাদের পুরস্কৃত করা হবে।” কাটমানি ইস্যুতে শাসকদলের বিরুদ্ধে সরব হন রাজ্য নেতা জয়প্রকাশ মজুমদার, রাজু বন্দ্যোপাধ্যায়রা। এদিন সভা মঞ্চ থেকেই বারে বারে জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন বিজেপি নেতারা। তাঁদের বক্তব্য, প্রতি সভাতেই তাঁরা এই স্লোগান দেবেন। ক্ষমতা থাকলে পুলিশ গ্রেপ্তার করুক। এদিন সভায় উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য নেতা রাজকমল পাঠক, তুষারকান্তি ঘোষ, বাদশা আলম, কল্যাণ চৌবে ছাড়াও কিশোর কর, সোমনাথ বন্দ্যোপাধ্যায়-সহ দলের একাধিক জেলার সভাপতি।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দিতেই কি দিল্লিতে শোভন চট্টোপাধ্যায়? জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে