BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Prophet Comments Row: এসব বরদাস্ত করা হবে না, কঠোর ব্যবস্থা নেওয়া হবে, হাওড়ার হিংসা রুখতে কড়া বার্তা মমতার

Published by: Sulaya Singha |    Posted: June 11, 2022 12:43 pm|    Updated: June 11, 2022 1:01 pm

Won't tolerate violence, says Mamata Banerjee on Howrah violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীর অনুরোধের তোয়াক্কা না করেই চলছে প্রতিবাদ-আন্দোলন। অশান্তি রুখতে তাই ফের আসরে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে বিক্ষোভকারীদের উদ্দেশে কড়া বার্তা দিলেন। বলে দেন, এ সব হিংসাত্মক বরদাস্ত করা হবে না। এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

হজরত মহম্মদকে (Prophet Row) নিয়ে দিল্লির বহিষ্কৃত বিজেপি মুখপাত্র নূপুর শর্মার আপত্তিজনক মন্তব্য নিয়ে তোলপাড় দেশ। টুইটারে যে মন্তব্যের নিন্দা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু ওই বিতর্ককে কেন্দ্র করে বিভিন্ন রাজ্যে শুরু হয় বিক্ষোভ। এ রাজ্যে হাওড়ার বিভিন্ন জায়গায় সড়ক ও রেল অবরোধ করা হয়। চূড়ান্ত ভোগান্তির শিকার হন সাধারণ মানুষ। পরিস্থিতি সামলাতে গত বৃহস্পতিবার নবান্ন (Nabanna) থেকে কার্যত হাত জোড় করে মুখ্যমন্ত্রীর আরজি জানিয়েছিলেন, “দয়া করে রাস্তা অবরোধ করবেন না। আন্দোলন করতে হলে দিল্লি গিয়ে করুন। রাস্তা অবরোধ তুলে নিন, মানুষকে ঘরে ফিরতে দিন।” কিন্তু তাঁর সেই আবেদন উপেক্ষা করে শুক্রবারও দিনভর চলে বিক্ষোভ। বরং সেই বিক্ষোভ আরও তীব্র হয়ে ওঠে। দফায় দফায় জ্বলে আগুন। যার জেরে একাধিক এলাকায় জারি করতে হয় ১৪৪ ধারা। বন্ধ করা হয় হাওড়ার ইন্টারনেট পরিষেবা। আজ, শনিবারও বিক্ষোভে ইতি পড়েনি। তাই এবার টুইটে হুঁশিয়ারি দিলেন মমতা।

[আরও পড়ুন: করোনার তিনটি ঢেউ সামলেও অর্থনৈতিক বিপর্যয়কে রুখে দিয়েছে ভারত, দাবি মার্কিন রিপোর্টের]

তিনি লেখেন, “আগেও বলেছি, দু’দিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়- কিন্তু এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?”

নূপুর শর্মার গ্রেপ্তারির দাবিতেই চতুর্দিকে অশান্তির পরিবেশ। আর সেই কারণেই এই উত্তপ্ত পরিস্থিতির জন্য বিজেপিকে কাঠগড়ায় তুলেছেন মমতা। তবে যাঁরা তাঁর আবেদন অমান্য করে লাগাতার বিক্ষোভ প্রদর্শন করে চলেছেন, তাঁদের বিরুদ্ধে প্রশাসন যে কড়া ব্যবস্থা নেবে, তাও এবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: জেলে রাত কাটিয়ে গালাগাল ভুললেন রোদ্দুর রায়!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে