BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গরমে নাজেহাল? জেনে নিন কী খেলে সহজেই পাবেন এনার্জি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 9, 2017 1:38 pm|    Updated: June 9, 2017 1:42 pm

5 foods help you to boost energy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরমে নাজেহাল। সারাদিন গলদঘর্ম অবস্থা। এনার্জি পাচ্ছেন না কোনও কাজে? গরমে ফিট থাকতে তাই আপনার লাইফস্টাইলে দরকার একটু পরিবর্তন। ডায়েট চার্টে পাঁচটি জিনিস জুড়ে ফেলতে পারলে এনার্জিতে আর কোনও ঘাটতি থাকবে না।

আলমন্ড- ব্রেকফাস্ট বা টিফিনের অন্যতম সেরা মুখরোচক হল বাদাম। সময় কাটানোতেও এর জুড়ি মেলা ভার। বিভিন্ন রকমের বাদামের মধ্যে যা স্বাস্থ্যের পক্ষে সবচেয়ে ভাল তা হল, আলমন্ড। আলমন্ডে উপস্থিত কপার ও ম্যাঙ্গানিজ শরীরে শক্তি সঞ্চার করে। তাই পাস টাইমে আলমন্ড খান, যা মুহূর্তে ক্লান্তি দূর করবে আপনার।

almond

কলা- গরমে ফলের কোনও বিকল্প হয় না। ফলের রস একদিকে যেমন জলের কাজ করে অন্যদিকে হজমেও সাহায্য করে। আর ইন্সট্যান্ট এনার্জি বাড়াতে সবচেয়ে উপকারি ফল কলা। ফ্রুকটোজ, গ্লুকোজ, সুক্রোজ আর ফাইবারের সমন্বয় রয়েছে কলায়।তাই তৎক্ষনাৎ এনার্জি পেতে হলে খেয়ে নিন একটি কলা।

bananasf

[এই গরমে ত্বকের যত্ন নিন, কী পরামর্শ চিকিৎসকদের?]

বিনস-  প্রোটিনের একটি অন্যতম সেরা উৎস বিনস। প্রোটিন ও কার্বোহাইড্রেটের সমন্বয়ে বিনস সহজেই আমাদের রক্তে শক্তির সঞ্চার করে। তাই নিরামিশাষী ও আমিষভোজী সকলের জন্যই বিনসের বিকল্প কিছু নেই।

beans

ডিম- সারাদিনে আমাদের শরীরের ৩০ শতাংশ প্রোটিনের চাহিদা মেটায় ডিম। ডিমে উপস্থিত অ্যামিনো অ্যাসিড আমাদের পেশী মজবুত করতে খুবই উপকারি।

egg

স্যালমন- এই মাছের গুরুত্ব অপরিসীম।ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড সম্পন্ন এই গোলাপি রঙের মাছে উপস্থিত প্রোটিন ও ভিটামিন, যা সহজে আমাদের খাবারের মধ্যে দিয়ে শক্তির সঞ্চার করে। তাই এনার্জি জোগাতে এই মাছে বিকল্প নেই।

salmon-fish-250x250

[জানেন, কেন সলমনের ‘টিউবলাইট’ থেকে সরতে হল অক্ষয়কে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে