Advertisement
Advertisement

Breaking News

ফেসবুক মেসেঞ্জারে এল নয়া ফিচার

কী সেই ফিচার?

Facebook's Messenger Rooms Lets You Chat With Strangers on a Topic
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:November 14, 2016 5:30 pm
  • Updated:November 14, 2016 5:30 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের ধরে রাখতে প্রায়ই নিত্যনতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক মেসেঞ্জার। সম্প্রতি আরেকটি নতুন ফিচার যুক্ত হল মেসেঞ্জারে। এখন কোনও নির্দিষ্ট বিষয়ে কারও সঙ্গে আলোচনায় যোগ দিতে তাঁর ফ্রেন্ডলিস্টে থাকাটা আর বাধ্যতামূলক রইল না। ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশে এই ফিচার চালু হয়ে গিয়েছে। ধীরে ধীরে অন্যান্য দেশে, এমনকী ভারতেও এই ফিচার আসতে চলেছে। অস্ট্রেলিয়া ও কানাডায় অ্যান্ড্রয়েড ইউজাররা এই পরিষেবা ব্যবহারের সুযোগ পেয়েছেন।

(স্মার্টফোনে আসক্তি কেড়ে নিচ্ছে রাতের ঘুম, বলছে সমীক্ষা)

একটি অস্ট্রেলিয়ান ওয়েবসাইট ফেসবুক মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজার ড্রিউ মক্সনকে উদ্ধৃত করে জানিয়েছে, ‘এখন মানুষ চ্যাটবক্সে দেশ ও বিদেশের বিভিন্ন সমস্যা, ঘটনা নিয়ে আলোচনা করতে চায়। এই নতুন পরিষেবায় আমরা মানুষকে গোটা বিশ্বের সঙ্গে জুড়তে চাই। কোনও নির্দিষ্ট বিষয়ে কথা বলতে যেন কোনও ভৌগোলিক সীমানা বাধা না হয়ে ওঠে। ‘টপিক-বেসড কনভারসেশন’-এ যোগ দিতে পারবেন যে কেউ। তার জন্য দু’জন ব্যক্তিকে একে অপরের ফ্রেন্ডলিস্টে থাকতে হবে না।’ বর্তমানে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ চ্যাট করা গেলেও কারও ফ্রেন্ডলিস্টে না থাকলে তাঁর সঙ্গে চ্যাট করা যায় না। কিন্তু নয়া পরিষেবায় কোনও সাম্প্রতিক ইস্যুতে কথা বলতে আগ্রহী এমন যে কোনও ব্যক্তির সঙ্গে, বিশ্বের যে কোনও প্রান্তে বসে কথা বলা যাবে।

Advertisement

ভারতে কবে থেকে নয়া পরিষেবাটি মিলবে সে বিষয়ে ফেসবুকের তরফে কোনও প্রতিক্রিয়া জানা যায়নি। মক্সন জানিয়েছেন, ফর্মুলা ওয়ান রেস, অ্যাপলের কোনও প্রোডাক্ট লঞ্চিং অনুষ্ঠান, ভোট- এরকম জনপ্রিয় ইস্যুতে একটি চ্যাটরুম তৈরি হবে ভার্চুয়ালি। অ্যাডমিনের সম্মতি নিয়ে সেই আলোচনায় ঢুকে পড়া যাবে। রিয়েল টাইম মেসেজিং ইউজারদের জন্য ভবিষ্যতে আরও ফিচার নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছেন মক্সন।

Advertisement

(দেশের বাজারে দু’টি নতুন ফোন আনল Asus)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ