৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আবহে সোনার মাস্ক তৈরি করলেন বজবজের ব্যবসায়ী, দাম জানলে আঁতকে উঠবেন

Published by: Sayani Sen |    Posted: November 12, 2021 8:54 pm|    Updated: November 12, 2021 8:54 pm

Budge Budge's businessman makes a gold mask worth Rs 5.70 lakh । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে সকলের মুখ ঢেকেছে মাস্কে। অতিমারি আবহে মাস্কই এখন সকলের নিত্যসঙ্গী। তাই শাড়ি, গয়নার মতো মাস্কেও (Gold Mask) লেগেছে চমকের ছোঁয়া। এবার মাস্ক তৈরি হল সোনা দিয়ে। বজবজের এক স্বর্ণ ব্যবসায়ী এই ধরনের মাস্ক তৈরি করেছেন। যার বাজারমূল্য ৫.৭০ লক্ষ টাকা। 

দক্ষিণ ২৪ পরগনার বজবজের (Budge Budge) ব্যবসায়ী চন্দন দাস সোনার গয়না তৈরি করেন। গয়না বিক্রেতা মূলত ডিজাইনার গয়নাই তৈরি করেন। তিনিই সোনার মাস্কটি তৈরি করেছেন। ১০৮ গ্রাম ওজনের সোনার মাস্কটির বর্তমান বাজারমূল্য ৫.৭০ লক্ষ টাকা। মাত্র পনেরো দিনের মধ্যে সোনার মাস্কটি তৈরি করা হয়। সোনার গয়না প্রস্তুতকারক জানান, করোনাকালে মাস্কই সকলের নিত্যসঙ্গী। তাই মাস্কে চমক দেওয়ার চেষ্টা করেছিলেন ব্যবসায়ী। সেই ভাবনা থেকেই সোনার মাস্ক তৈরি করেন। তবে সোনার মাস্কটি শুধু পরলে কোনও লাভ হবে না, তা জানিয়েছেন ব্যবসায়ী। তিনি জানান, প্রথমে একটি সার্জিক্যাল মাস্ক পরতে হবে। তার উপরে পরতে হবে সোনার মাস্কটি। কলকাতার এক ব্যবসায়ী সোনার মাস্কটি কিনেছেন। 

Gold Mask

[আরও পড়ুন: সামনেই বিয়েবাড়ি? আপনার কাছে এই ৫ ধরনের গয়না না থাকলেই নয়]

তবে অভিনব এই মাস্ক ভাইরাল হয়ে যাওয়ার পরে নেটদুনিয়ায় শুরু হয়েছে জোর চর্চা। অনেকেই বলছেন, টাকাপয়সা যে রয়েছে তা দেখানোর জন্য সোনার মাস্ক কিনেছেন ওই ব্যবসায়ী। আদৌ সোনার মাস্ক ভাইরাস রুখতে পারবে কিনা, তা নিয়েও সন্দেহপ্রকাশ করেছেন কেউ কেউ। আবার কারও কারও দাবি, “যে জিনিসটি কয়েকদিনের জন্য ব্যবহার করা হবে, তার পিছনে লক্ষ লক্ষ টাকা খরচ করা স্রেফ অযৌক্তিক ছাড়া আর কিছুই নয়।”

Gold-Mask

উল্লেখ্য, কলকাতার আগে মহারাষ্ট্রের পুণেতেও সোনার মাস্ক তৈরি হয়। ৫৫ গ্রাম ওজনের ওই সোনার মাস্কের দাম ছিল ২.৮৯ লক্ষ টাকা। যা গত বছর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তা নিয়ে চর্চা হয়েছিল যথেষ্টই। এবার মহারাষ্ট্রের পুণের স্বর্ণ ব্যবসায়ীকে টেক্কা দিলেন তিনি। 

[আরও পড়ুন: ব্রা’র স্ট্র্যাপ বারবার উঁকি দেওয়ায় অস্বস্তি? সহজ কৌশলগুলি কাজে লাগিয়ে দেখুন তো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে