২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সবার চোখ থাকবে শুধু বরের দিকেই, রইল সুপারহিট জামাই সাজার সহজ টিপস

Published by: Akash Misra |    Posted: June 20, 2022 8:33 pm|    Updated: June 20, 2022 8:33 pm

Fashion guide for grooms to plan their wedding look | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাজগোজ ব্যাপারটা শুধুমাত্র মেয়েদের জন্য। ছেলেরা এসবে একেবারেই নেই। এসব চিন্তাভাবনা একেবারেই পুরনো। ইদানিং মেয়েদের সঙ্গে ছেলেরাও কাঁধে কাঁধ মিলিয়ে সাজগোজের বিষয়টাকে গুরুত্ব দিচ্ছেন। বাজারে এখন আলাদা করে ছেলেদের জন্য তৈরি স্পেশাল প্রসাধনীও রয়েছে। তবে শুধুই দৈনদ্দিন রূপচর্চা নয়। পোশাকের ক্ষেত্রেও ছেলেদের জন্য এখন প্রচুর অপশন! তার উপর যদি বিয়ের সাজগোজ (Wedding Look ) হয়, তাহলে তো আগে থেকে নানা প্ল্যান করতেই হবে! কীভাবে প্ল্যান করবেন? রইল টিপস।

১) বিয়ের মধ্যমণি আপনি আর আপনার বউ। তাই বিয়েতে বসুন রং মিলিয়ে। ব্যাপারটা একটু বুঝিয়ে বলা যাক। সঙ্গীর পোশাকের সঙ্গে রং মিলিয়ে পোশাক পরুন। একেবারে রং না মিললেও, এমন শেড বেছে নিন, যা কিনা বউয়ের পোশাকের রঙের কনট্রাস্ট। যেমন, বউ যদি লাল পরে, তাহলে আপনি লাল পরতেই পারেন, কিংবা লালের সঙ্গে রুপোলি রঙের পোশাক পরতে পারেন। বউ যদি গোলাপি পরে, তাহলে হালকা গোলাপি রঙের পোশাক বেছে নিন।

[আরও পড়ুন: চশমা পরে নাকের দু’পাশে কালো দাগ? ঘরোয়া টোটকাতেই মিলতে পারে রেহাই]

২) বাঙালি বিয়েতে ধুতি,পাঞ্জাবি মাস্ট। আর এ ব্যাপারে লাল ও সাদার ডিজাইন করা পাঞ্জাবি ও ধুতি পরলে কিন্তু খাসা দেখাবে। বউ যদি পরে বেনারসি, তাহলে বরের পরনে ধুতি ও পাঞ্জাবি একেবারে রাজজোটক!

৩) আজকাল জমকালো শাড়ি দিয়ে ধুতি পরার স্টাইল হয়েছে। ইচ্ছে করলে, বউ যে বেনারসি শাড়িটি পরবে, সেই রকমই আরেকটি বেনারসি শাড়ি কিনে ধুতির কায়দায় পরে ফেলুন। দেখবেন ব্যাপারটা জমে যাবে।

৪) পরতে পারেন শেরওয়ানি বা গলাবনধ। তবে বিয়ের থেকেও এসব পোশাক মানাবে রিশেপসনে। এ ব্যাপারে কাচের এমব্রয়েড পোশাক একেবারে পারফেক্ট।

৫) তবে শুধু পোশাকে নয়, বিয়েতে পুরুষরা আজকাল জাঙ্ক জুয়েলারিও পরছেন। যদি শেরওয়ানি পরেন তাহলে মুক্তোর হার একেবারে পারফেক্ট। আর ধুতি পরলে হালকা সোনার চেন পরতে পারেন।

৬) জুতোর দিকেও খেয়াল রাখুন। ধুতির সঙ্গে পায়ের পাতা ঢাকা কোলাপুরি জুতো পরতে পারেন। কিংবা নাগরাই। শেরওয়ানির সঙ্গে কিন্তু নাগরাই জুতো মাস্ট! আজকাল অবশ্য শেরওয়ানি বা গলাবনধের সঙ্গে ফর্মাল বুট জুতো পরে অনেকে ফিউশনের দিকে ঝুঁকছেন।

[আরও পড়ুন: চুলে তেল মেখে রাতে শুয়ে পড়ছেন? জেনে নিন কী ক্ষতি হতে পারে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে