BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চশমা পরে নাকের দু’পাশে কালো দাগ? ঘরোয়া টোটকাতেই মিলতে পারে রেহাই

Published by: Sayani Sen |    Posted: June 6, 2022 7:47 pm|    Updated: June 6, 2022 7:47 pm

Here are important solution to get rid of spectacle marks । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি নিত্য চশমা ব্যবহারকারী? প্রতিদিন চশমা পরে নাকের দু’পাশে এবং উপরে কালো দাগ হয়ে গিয়েছে। আয়নার সামনে দাঁড়ালে ওই দাগের দিকেই সবার আগে নজর যায়? মেক আপ করেও দাগ ঢাকা সম্ভব হচ্ছে না? খুব সামান্য কয়েকটি ঘরোয়া উপাদানকে কাজে লাগিয়ে পেতে পারেন নিস্তার। ঘরোয়া টোটকাতেই হতে পারে দাগ মুক্তি। আপনার জন্য রইল টিপস।

Spectacles

প্রত্যেক গৃহস্থ বাড়িতেই আলু থাকবেই। ঘরে থাকা আলুর রস দিয়ে সহজে নাকের পাশের কিংবা উপরের চশমার দাগ তুলতে পারেন। আলুর খোসা ছাড়িয়ে থেঁতো করে নিন। এবার ওই রস ভাল করে দাগে উপরে লাগিয়ে ফেলুন। ১০-১৫ মিনিট রেখে দিন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। একটানা মাসখানেক এই পদ্ধতি অনুসরণ করার পর নিজেই তফাৎ বুঝতে পারবেন।

potato-juice

[আরও পড়ুন: বিয়ের দিন কেমন জুতো পরবেন? হবু বধূদের জন্য রইল টিপস]

মূল্যবৃদ্ধির বাজারে ফল কিনতে গিয়ে থতমত খাচ্ছেন গৃহস্থরা। তাই চড়া দামে কেনা ফল দিয়ে রূপচর্চার কথা ভাবাই যায় না। তবে শশার দাম তুলনামূলক কম। শশা খাওয়ার সময় অল্প সরিয়ে রাখুন। শশার রস চিপে তা ভাল করে দাগের উপরে লাগান। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। ফল হাতেনাতে পাবেন।
CUCUMBER

লেবুর রস ত্বকের যেকোনও দাগ পরিষ্কারে কাজে লাগে। তুলোয় করে পাতিলেবুর রস ওই দাগের উপর লাগান। বাড়িতে থাকলে একটি মধুও লেবুর রসে মিশিয়ে নিতে পারেন। মিনিট দশেক পর ধুয়ে নিন। মাত্র কয়েকদিনেই দেখবেন দাগ কিছুটা হালকা হয়েছে।

Lemon

অ্যালোভেরা জেল ত্বকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চশমা ব্যবহারের ফলে তৈরি হওয়া দাগ উধাও করতে চাইলে অ্যালোভেরাও কাজে লাগাতে পারেন। রাতে ঘুমনোর আগে অ্যালোভেরা জেল ভাল করে দাগের উপর লাগিয়ে দিন। সকালে ঘুম থেকে উঠে জল দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকমাস ব্যবহার করলেই ফল পাবেন।

ALOVERA

[আরও পড়ুন: ব্রা কিনতে গিয়ে বারবার থমকান? জেনে নিন কীভাবে বাছবেন সঠিক মাপের অন্তর্বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে