BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফ্যাশনেও নির্বাচনের প্রভাব, ভোটের প্রচারে নতুন চমক ‘ঘাসফুল-শাড়ি’

Published by: Team Development |    Posted: March 14, 2021 10:00 pm|    Updated: March 14, 2021 10:02 pm

An Images

টিটুন মল্লিক ,বাঁকুড়া : রাজ্যে বিধানসভা ভোট আসতে আর বেশিদিন বাকি নেই। ভোট নিয়ে জুড়ে সরগরম রাজ্য। এবারের ভোটের প্রচারেও অভিনবত্ব লক্ষ্য করা যাচ্ছে। কখনও টিশার্টে (T-Shirt)লেখা ‘খেলা হবে’, কখনো আবার টুপিতে। আর এবার দেখা গেল শাড়িতেও ভোটের প্রচার! শাড়ির আঁচলে কোনও সুতোর কাজ নয়, দেখা যাচ্ছে অভিনব কায়দায় ‘ভিক্ট্রি সাইন’। কোনও শাড়িতে আবার শুধুই ঘাসফুল।

তৃণমূলের (TMC)প্রতীক চিহ্নের শাড়িই এখন নজর কাড়ছে জঙ্গলমহলের জেলাগুলিতে। এবারের নির্বাচনী প্রচার, মিটিং, মিছিল-সহ বিভিন্ন কর্মসূচিতে তৃণমূলের এই বারো হাত শাড়ির এই নয়া স্টাইল(Style) স্টেটমেন্টই কেড়েছে নজর। হালকা সবুজ পাড়ের সাদা শাড়িজুড়ে রয়েছে তৃণমূলের প্রতীক।

[আরও পড়ুন : কাচতে হবে না, নিজে থেকেই পরিষ্কার হবে অন্তর্বাস! দাবি মার্কিন সংস্থার

বিধানসভা ভোটের দামামা বাজতেই শহর থেকে গ্রাম ছেয়ে গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের পতাকায়। প্রতি ভোটের আগেই দেখতে পাওয়া যায় দেওয়াল লিখনে নানারকম চমক, কিন্তু এবছরের ফ্যাশন দুনিয়াতেও ভোটের (Election)প্রচারের চমক দেখা যাচ্ছে । শুধু পতাকাতেই থেমে থাকতে রাজি নয় ঘাসফুল শিবিরের প্রমীলা বাহিনীর একাংশ। ভোট এলেই রাজনৈতিক দলের নির্বাচনী প্রতীক ভোটারদের ঘরে-ঘরে পৌঁছে দেওয়ার জন্য নানা উদ্যোগ নেওয়া হয়। প্রচারের অঙ্গ হিসাবে লিফলেট, পোস্টার তো আছেই । পাশাপাশি সেই সঙ্গে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন রকমের স্লোগান ও প্রতীক চিহ্নের ছাতা, টুপি, গেঞ্জি, শার্ট ও হাতপাখাতে ছেয়ে গিয়েছে বাজার।

[আরও পড়ুন :এবার ফ্যাশন জগতেও ‘খেলা হবে’, দেদার বিকোচ্ছে টি-শার্ট] 

তবে এবার মহিলাদের বারো হাত শাড়ির সাজসজ্জাতেও ঘাসফুল প্রতীকের ডিজাইন রীতিমতো সাড়া ফেলেছে। তাই বলাই যায়, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বদলেছে প্রচারের স্টাইলও। ইতিমধ্যেই এই নয়া ডিজাইনের শাড়ি সাড়া ফেলেছে জেলায়। এই শাড়ি বাজারে চাহিদা প্রচুর। দামও থাকছে সাধ্যের মধ্যে । ঘাসফুল শিবিরের ‘জেনারেশন ওয়াই সমর্থক’ সুচেতা দত্ত (Sucheta Dutta) জানান, “মিছিলে হাতে ঝাণ্ডা নিয়ে হাঁটতে হয়। কিন্তু এই ধরনের শাড়ি পরে হাঁটলে আলাদা করে ঝান্ডা নেওয়ার দরকার হয় না।” তবে মিছিল হবে আর হাতে দলীয় ঝাণ্ডা থাকবে না! একথায় চরম আপত্তি রয়েছে সাবেকি পন্থীদের একাংশের। বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌ সেনগুপ্ত (Mou Sengupta)বলেন, “যতই হোক ‘পার্টি শাড়ি’ দলীয় পতাকা ছাড়া মিছিলে কী করে হাঁটব?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement