১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বর্ষার রাতে নিন ত্বকের বিশেষ যত্ন, আপনার জন্য রইল টিপস

Published by: Sayani Sen |    Posted: August 14, 2022 5:00 pm|    Updated: August 14, 2022 5:00 pm

Here are night time monsoon skin care tips for you । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই রোদ তো তার পরক্ষণেই বৃষ্টি। তবে গরম কমছে কই? বাইরে বেরলে হয় বৃষ্টি আর না হলে ঘামে ভেজা দশা। তার জেরে ত্বক ও চুলের দফারফা। বর্ষাকালে চুল পড়ার সমস্যা যে বেশি দেখা দেয়, তা মোটের উপর জানেন সকলেই। তবে ত্বকের সমস্যা বাড়ে নাকি কম, তা নিয়ে বিস্তর মতবিরোধ রয়েছে। অনেকেই বলেন, এই সময় স্রেফ আবহাওয়ার জন্য ত্বকের ক্ষতি হয় বেশি। আবার কারও মতে, খুব বেশি গরম না থাকায় ত্বক ভালই থাকে। তবে নানা তর্কবিতর্কের ঊর্ধ্বে গিয়ে বিশেষজ্ঞদের একটাই বক্তব্য, বর্ষাকালে তুলনামূলক বেশি ত্বকের যত্ন নেওয়া উচিত। কীভাবে ত্বকের যত্ন নেবেন, বুঝতে পারছেন তাই তো? আপনার জন্য বিশেষজ্ঞদের পরামর্শমতো রইল টিপস।

  • ত্বক বহু প্রকারের হয়। কারও তৈলাক্ত। আবার কারও সংবেদনশীল বা সেনসিটিভ। প্রথমে বেছে নিন আপনার ত্বক ঠিক কীরকম। এবার ত্বক অনুযায়ী যত্ন নিন। নইলে আপনার ত্বকের ক্ষতির সম্ভাবনাই বেশি।

Skin

  • ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখতে চাইলে পরিষ্কার পরিচ্ছন্নতায় বিশেষ জোর দিন। ত্বকের চরিত্র অনুযায়ী বেছে নিন ফেসওয়াশ। প্রতিদিন অন্তত দু’বার মুখ পরিষ্কার করে ধুয়ে নিন। তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে সেলিসাইলিক অ্যাসিড রয়েছে এরকম ফেসওয়াশ ব্যবহার করুন।

[আরও পড়ুন: ঝটপট ত্বকে জেল্লা আনতে চান? তেঁতুল দিয়ে সেরে ফেলুন রোজকার রূপটান]

  • বর্ষাকালে অবশ্যই ফেসওয়াশের পর ময়েশ্চারাইজার ব্যবহার করুন। তাতে ত্বকে ফিরবে জেল্লা। নইলে ত্বক শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা বাড়ে বেশ খানিকটা।

skin-care

  • ত্বকে পুষ্টি সরবরাহের জন্য সিরাম ব্যবহার করতে ভুলবেন না। তাতে ত্বকে দাগছোপ দূর হয়। ভিটামিন সি, সেলিসাইলিক অ্যাসিড সমৃদ্ধ সিরাম ব্যবহার করুন।

skin care

  • বর্ষাকালে সানস্ক্রিন ব্যবহার করার প্রবণতা কমে যায় অনেকেই। তাঁরা ভাবেন, বাইরে রোদ নেই তাই সানস্ক্রিন ব্যবহারের প্রয়োজনীয়তা নেই। এই ভুল ভুলেও করবেন না। বাইরে বেরনোর প্রায় ১৫ মিনিট আগে সানস্ক্রিন মাখুন। তারপর বাইরে বেরন।

Skin care

[আরও পড়ুন: শাড়ির সাজে হয়ে উঠুন সুন্দর, টিপস দিলেন দীপিকা-ক্যাটরিনাদের প্রিয় ড্রেপ আর্টিস্ট ডলি জৈন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে