১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শাড়ির সাজে হয়ে উঠুন সুন্দর, টিপস দিলেন দীপিকা-ক্যাটরিনাদের প্রিয় ড্রেপ আর্টিস্ট ডলি জৈন

Published by: Suparna Majumder |    Posted: August 8, 2022 7:09 pm|    Updated: August 8, 2022 7:42 pm

Renowned saree draping artist Dolly Jain shares special tips to drape saree beautifully | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: শাড়ি পরানো পেশা হতে পারে? হ্যাঁ, পারে। সফল পেশা হতে পারে। আর তা করে দেখিয়েছেন ডলি জৈন (DollY Jain)। দীপিকা-ক্যাটরিনা থেকে সোনম-প্রিয়ঙ্কা – বলিউড সুন্দরীদের শাড়ি পরার প্রয়োজন হলেই ডাক পড়ে ডলি জৈনের। তাঁর হাতের জাদুতেই মোহময়ী হয়ে ওঠেন বি-টাউনের তারকারা। তারকাদের পছন্দের এই শাড়ি ড্র্যাপার সম্প্রতি ঘুরে গেলেন প্রিয় শহর কলকাতায়। আর বাতলে দিলেন শাড়ি পরার সহজ উপায়। 

Dolly-Sridevi

সেলিব্রিটি শাড়ি ড্রেপারের মতে বিয়ের মরশুমে শাড়ি পরার ক্ষেত্রে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখা উচিত। যেমন – 
১) গরমে শাড়ি পরলে ঘাম বেশি হয়। এমন ক্ষেত্রে ব্লাউজে আন্ডার আর্মস প্যাডস লাগালে ভাল হয়। তাহলে আর ঘামের জন্য ব্লাউজ নষ্ট হওয়ার ভয় থাকে না।
২) যে পিন শাড়িতে ব্যবহার করা হবে তা যেন স্টেনলেস স্টিলের ডাবল পিন হয়।
৩) ধারালো জুতোয় শাড়ি বা লেহেঙ্গা নষ্ট হতে পারে। সেক্ষেত্রে ক্লিং ব়্যাপ ব্যবহার করা উচিত। তাতে জুতোও ভাল থাকবে আবার শাড়িও নষ্ট হবে না।
৪) ভারী শাড়ি পরার ক্ষেত্রে সবার আগে দেখে নিন তার কোন দিকে কতটা ওজন। এক্ষেত্রে ওজন সমান ভাগে ভাগ করা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমন শাড়ির ব্রড প্লিট করুন। কাঁধে প্লিট করেই শাড়ি পরা উচিত। এতে কাঁধ ও কোমরে ওজন ভাগাভাগি হয়ে যায়।

Dolly
ছবি: শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

[আরও পড়ুন: শুধু লুই ভিত্তো নয়, বাজারে রয়েছে লাখ টাকার বহু ব্যাগ! জানেন কোন কোন ব্র্যান্ডের?]

শ্বশুরবাড়িতে শাড়ি ছাড়া অন্য কিছু পরার অনুমতি ছিল না। সেই থেকে ডলির শাড়ি পরার অভ্যাস। এই অভ্যাস পেশায় পরিণত হয় প্রয়াত তারকা শ্রীদেবীর সৌজন্যে। এক পার্টিতে শ্রীদেবীর শাড়িতে কিছু পড়ে গিয়েছিল। তা ঠিক করে দেন ডলি। তাঁর দক্ষতা দেখে শ্রীদেবী অবাক হয়ে যান। তিনিই পেশাগতভাবে শাড়ি ড্র্যাপার হওয়ার পরামর্শ দেন।

Dolly-Jain
ছবি – শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

এখন বি-টাউনের সুন্দরীদের শাড়ি পরার প্রয়োজন হলেই ডলির ডাক পড়ে। তবে এখনও একটি ইচ্ছে অপূর্ণ রয়ে গিয়েছে ডলির। রেখাকে শাড়ি পরাতে চান তিনি। তাও আবার মারমেড স্টাইলে। ফেয়ারফিল্ড বাই ম্যারিয়ট কলকাতায় আয়োজিত হয়েছিল ‘শাদি বাই ম্যারিয়ট বনভয়’ অনুষ্ঠানে এসে জানিয়ে গেলেন মনের এই কথা। আর বঙ্গনারীদের শাড়ি পরার দক্ষতাকে জানিয়ে গেলেন কুর্নিশ।  

[আরও পড়ুন: সমুদ্র সৈকতে ঘুরতে ভালবাসেন? সঙ্গে মানানসই ব্যাগ না রাখলে কিন্তু ঘোরাটাই মাটি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে