BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সামনেই বিয়ে? ত্বকের জেল্লা ধরে রাখতে এই ভুলগুলি আর নয়

Published by: Sayani Sen |    Posted: February 1, 2021 5:59 pm|    Updated: February 1, 2021 6:01 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের দিনে কেমন সাজগোজ হবে? আর কীরকম দেখতে লাগবে, তা নিয়ে ভাবনাচিন্তা প্রত্যেকটি মেয়ের মনেই থাকে। আর থাকবে না-ই বা কেন? জীবনের একটি বিশেষ দিন বলে কথা। সাজ একটু এদিক-ওদিক হলে আফশোস থেকে যাবে সারাজীবন। কিন্তু শুধু মেক আপ দিয়ে তো আর সুন্দরী হয়ে ওঠা যাবে না। ত্বকের সৌন্দর্য ধরে থাকার ব্যাপারও রয়েছে। বিয়ের দিন নিজেকে আর আকর্ষণীয় করে তুলতে চাইলে হবু কনেরা (Bride To Be) এই ভুলগুলি একদম করবেন না।

খাদ্যাভ্যাসের (Diet) উপরেই ত্বকের জেল্লা অনেকটা নির্ভরশীল। তাই তলীয় খাবার বেশি পরিমাণে খেতে হবে। মদ্যপান নৈব নৈব চ। বেশি পরিমাণে চিনি ভুলেও খাবেন না। হজম না হতে পারে এমন খাবার না খাওয়াই ভাল। হবু কনেকে সবজি, হলুদ এবং লেবু খেতে হবে না।

Diet-food

ত্বকে যাতে ধুলো না জমে সেদিকে অবশ্যই হবু কনেকে খেয়াল রাখতে হবে। সাবান না ব্যবহার করাই ভাল। ফেসওয়াশ (Facewash) ব্যবহার করতে হবে। তবে ত্বকের চরিত্র অনুযায়ী ফেসওয়াশ  বেছে নেওয়া অত্যন্ত জরুরি। নইলে ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা অত্যন্ত বেশি।

Face cleaning

শুধু ফেসওয়াশ ব্যবহার করলেই হবে না। সঙ্গে অবশ্যই ময়েশ্চারাইজার (Moisturizer) ব্যবহার করুন। নইলে আপনার ত্বক যেকোনও মুহূর্তে হয়ে উঠতে পারে খসখসে। আর তাতেই স্পষ্ট হয়ে যেতে পারে আপনি ত্বকের একটুও যত্ন করেন না।

অনেক হবু কনেই কাজের ব্যস্ততায় পার্লারে যাওয়ার সময় পান না। তাই ফেসিয়াল (Facial) করারও সময় পান না কেউ কেউ। তবে জীবনের বিশেষ দিনে আরও বেশি আকর্ষণীয় হয়ে ওঠার জন্য ফেসিয়াল অত্যন্ত জরুরি। কিছুটা সময় বের করে তাই পার্লারে যাওয়ার অভ্যাস তৈরি করুন।

Facial

সূর্যরশ্মি ত্বকের বিস্তর ক্ষতি করে। সূর্যের রশ্মিতে ত্বকে কালো দাগছোপ তৈরি হয়। তাই বাইরে বেরনোর সময় অবশ্যই সানস্ক্রিন (Sunscreen) ব্যবহার করুন। নইলে বিয়ের দিন আপনার সাজ মাটি হতে বেশি সময় লাগবে না।

Sunscreen

[আরও পড়ুন: জিনস কেনার সময় এই ভুলগুলি করেন? আপনার স্টাইল মাটি হল বলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement