২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

মাস্কে মুখ ঢেকেও কীভাবে হয়ে উঠবেন অনন্যা? পুজোর আগে রইল নিউ নর্মাল মেক-আপ টিপস

Published by: Sayani Sen |    Posted: September 23, 2020 7:07 pm|    Updated: September 24, 2020 1:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) আবহে বদলে গিয়েছে জীবন। যে তন্বীই আগে লিপস্টিক ছাড়া বাইরে বেরতেন না। তাঁরই এখন লিপস্টিকের সঙ্গে আর কোনও সম্পর্ক নেই। ফ্যাশনিয়েস্তাদের এখন লিপস্টিক পরতে না পারায় মনে কষ্ট রয়েছে ঠিকই। কিন্তু মাস্ক না পরে লিপস্টিকে ঠোঁট রাঙিয়ে বেরনোর সাহস নেই। এদিকে, আবার সামনেই দুর্গাপুজো (Durga Puja)। বছরে একবারই তো আসে মনের মতো করে সাজগোজের মোক্ষম সুযোগ। কিন্তু ক্ষুদ্রাতিক্ষুদ্র ভাইরাসের আবির্ভাবে সেই সুযোগও হাতছাড়া হল বলে! তবে দুঃখ করবেন না। এই পরিস্থিতিতে লিপস্টিক পরতে না হয় পারছেন না। কিন্তু জানেন কী মেক-আপে সামান্য বদল এনেই আপনি হয়ে উঠতে পারে অনন্যা। পুজোর আগে আপনার জন্য রইল সেই টিপস।

ত্বক সুন্দর না হলে হাজার সাজলেও তা ঠিক প্রাণবন্ত হবে না। এখন বাইরে বেরলেই দীর্ঘক্ষণ মাস্ক ব্যবহার করতে হয়। তার ফলে ত্বকে ছোট ছোট দানা দানা জাতীয় সমস্যা দেখা দেওয়া অস্বাভাবিক কিছুই নয়। এই পরিস্থিতিতে যত্ন নিতে ভুলে গেলেই কিন্তু ত্বকের দফারফা। তাই ভাল করে ত্বক পরিষ্কার করতে ভুলবেন না। প্রায় প্রতিদিন ভাল করে ত্বক পরিষ্কার করুন। তারপর টোনার এবং ত্বককে মোলায়েম রাখতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

[আরও পড়ুন: মেক-আপ ব্রাশ জীবাণুর আঁতুড়ঘর, জেনে নিন পরিষ্কার রাখার সহজ উপায়]

আপনার আমাদের মুখের নিম্নাংশ ঢাকা থাকে। তার ফলে সবচেয়ে বেশি দেখা যায় চোখ। তাই এই সময়ে চোখের মেক-আপের (Makeup) দিকে সবচেয়ে বেশি নজর দিন। দিনের বেলা কাজল আর লাইনারের সাহায্যেই আরও সুন্দর করে তুলুন আপনার চোখ। রাতে চাইলে মাসকারাও ব্যবহার করতে পারেন।

Eye Make up tips

আপনি কী নো মেক-আপ লুক বেশি পছন্দ করেন? তবে অবশ্যই আপনাকে ভ্রূ’র সৌন্দর্যের দিকে খেয়াল রাখতে হবে। বাইরে বেরনোর আগে কাজলের কারিকুরিও করতে পারেন। তবে বাইরে বেরনোর আগে অল্প করে ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন।

Eye brows make up tips bengali

ঠোঁটে লিপস্টিক দিতে পারছেন না ঠিকই। তা বলে ঠোঁটের যত্ন নিতে ভুলবেন না। তাই ঠোঁটে প্রতিদিনই অল্প করে লিপ বাম ব্যবহার করুন। চাইলে লিপ পেনসিল দিয়ে অল্প করে ঠোঁট রাঙাতে পারেন। তবে মাস্ক পরার আগে অবশ্যই খেয়াল রাখুন তা ঘেঁটে যাচ্ছে কিনা। নইলে আপনার মাস্কের দফারফা।

Lip make up tips bangla news

[আরও পড়ুন: পার্লারে যেতে পারছেন না? ক্লান্তি দূর করতে এভাবেই বাড়িতে করুন স্পা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement